দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর মুকসুদপুরে ইউএনও এসিল্যান্ড ও তহশীলদারের অপকর্ম - দক্ষিণ বাংলা মুকসুদপুরে ইউএনও এসিল্যান্ড ও তহশীলদারের অপকর্ম - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

মুকসুদপুরে ইউএনও এসিল্যান্ড ও তহশীলদারের অপকর্ম

শাহীন মুন্সী, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ৩ অক্টোবর, ২০২১
মুকসুদপুরে ইউএনও এসিল্যান্ড ও তহশীলদারের অপকর্ম

গোপালগঞ্জ জেলার মুকসেদপুর উপজেলার ইউএনও, এসিল্যান্ড ও জলিরপাড় তহশীলের তহশীলদারের বিরুদ্ধে অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ উঠেছে।
এ বিষয়ে ন্যায় বিচারের আশায় জলিরপাড় গ্ৰামের ক্ষতিগ্ৰস্ত পরেশ বাকচী নামের দরিদ্র এক বাসিন্দা গোপালগঞ্জের জেলা প্রশাসক, ভূমি মন্ত্রনালয়ের মন্ত্রী, সচিব, জনপ্রশাসন মন্ত্রনালয়ের মন্ত্রী, সচিব সহ প্রধানমন্ত্রী বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে তিনি মুকসেদপুর উপজেলার ইউএনও যোবায়ের রহমান রাশেদ, এসিল্যান্ড আলাউল ইসলাম ও জলিরপাড় তহশীলের তহশীলদার এস এম রকিব উদ্দিন এর বিরুদ্ধে অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করে বসতঘর ভেঙ্গে দেওয়া। লীজ কেস ভূক্ত ২০৪ নং জলিরপাড় মৌজার ২৬৮ নং এসএ খতিয়ানের ৭৬৪ নং আরএস দাগের ১০শতাংশ দখলিয় ভূমি লিজ নেওয়ার জন্য আবেদন করা থাকলেও তাকে লীজ না দিয়ে বড় অংকের উৎকোচের বিনিময়ে প্রভাবশালী ও বিত্তবান শিখা বাকচী, শিলা বাকচী ও লিটন বাকচীর নামে লীজ দেওয়ার কথা বলেন। অভিযোগে তিনি আরো লিখেছেন গত ১৪/০৯/২০২১ ইং তারিখে বিকাল ৫টা ৩০ মিনিটের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজে উপস্থিত থাকিয়া স্বৈরাচারী কায়দায় ভাড়া করা সন্ত্রাসী বাহিনী দ্বারা আমার বসত ঘর ও আসবাবপত্র ভাঙ্গিয়া পুকুরে ফেলে দেয়। বাড়ীর মহিলা পুরুষদের সাথে অশোভন আচরণসহ গ্ৰেপ্তারের হুমকি দেন।

লিখিত অভিযোগের সূত্র ধরে আমাদের প্রতিনিধি ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে এলাকাবাসীর সাথে কথা বলে অভিযোগের সত্যতা রয়েছে বলে জানান।

অপর দিকে উপজেলা প্রশাসনের এমন অনৈতিক ও অমানবিক আচরনে এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মটর বাকচী নামের এক ব্যক্তি সাংবাদিকদের বলেন,ঐ ভূমি পরেস বাকচীদের পৈত্রিক সম্পত্তি। শুনেছি ইউএনও, এসিল্যান্ড ও তহশীলদার মিলে ৫ লক্ষ টাকা খেয়ে এই অবৈধ্য কাজ করেছে।

এ বিষয়ে মুকসেদপুর উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড ও জলিরপাড়ের তহশীলদার সাংবাদিকদের বলেন আমরা নিয়ম মেনেই লীজ দিয়েছি কোন অনিয়ম করিনি।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪২
    সূর্যোদয়ভোর ৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ৩:০২
    মাগরিবসন্ধ্যা ৫:২৯
    এশা রাত ৬:৪৫




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English