সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

মেয়র সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে আরও চাঙ্গা হচ্ছে তৃণমূল আ.লীগ

মোঃ শহিদুল ইসলাম
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
মেয়র সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে আরও চাঙ্গা হচ্ছে তৃণমূল আ.লীগ

“আমরাই গড়বো আগামীর বরিশাল” এই শ্লোগানকে সামনে রেখে বরিশাল মহানগরীর ওয়ার্ড গুলোতে চলছে সাংগঠনিক কার্যক্রম।বিসিসি মেয়র ও নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে একাধিক টিম মাঠে কাজ করছেন। আর এতে দায়িত্ব দিয়েছেন মহানগর আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে।তাদেরকে তিন ভাগে ভাগ করে টিম গুলো মুলত তৃনমুল আওয়ামী লীগকে শক্তিশালী করা সহ ওয়ার্ড আওয়ামীলীগকে পূর্নাঙ্গ রুপে ঢেলে সাজাতেই এই সফর।এরই মধ্যে বেশির ভাগ ওয়ার্ডের সাংগঠনিক কার্যক্রম সফর শেষ করেছেন বলে জানা যায়।সাংগঠনিক সফরের ধারাবাহিকতায় গতকালও তিনটি টিম নগরীর বিভিন্ন ওয়ার্ডে সফর করেন।এর মধ্যে একটি টিম ১৫ নম্বর ওয়ার্ডের বিশেষ প্রস্তুতি সভায় যোগদান করেন। নগরীর নিউ সার্কুলার রোডস্থ হার্ট ফান্ডেশনের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ১৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শেখ রিয়াজ উদ্দিন কবির। আর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ সাইদুর রহমান সোহেলের সঞ্চালনায় অত্র অনুষ্ঠানে দিক নিদের্শনা মুলক বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব।এ সময় তিনি বলেন,করোনার প্রাদুর্ভাবের কারনে তৃনমুল আওয়ামীলীগের নেতা কর্মিরা সাংগঠনিক ভাবে ছিমিয়ে পরেছিলো। এমতাবস্থায় বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর দিক নির্দেশনা আমরা মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মাঝে পৌছেয়ে দিচ্ছি যাতে করে পুনরায় চাঙ্গা হয় তৃণমূলের নেতাকর্মীরা।

এ কারনেই মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক এ সফর। নগরীর ৩০ টি ওয়ার্ডের আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি করা হলে গতি পাবে তৃনমুল আওয়ামী লীগ, আর এতেই শক্তিশালী হবে মহানগর আওয়ামীলীগ।তার বক্তব্যে আরও উঠে আসে, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তিনি ৩০টি ওয়ার্ডের কমিটিকে পূর্নাঙ্গ করার লক্ষে যে মেজেজ দিয়েছেন তা বাস্তবায়ন করার জন্য প্রতিটি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকে যে দিক নির্দেশনা মুলক তথ্য প্রধান করা হয়েছে তা পালন করার জন্য বার বার অনুরোধ করেন তিনি। এবং কমিটিকে ১০ দিনের মধ্যে পূর্নাঙ্গ করে জমা দেয়ার নির্দেশও প্রধান করেছেন এ সময়।কমিটি গঠনে কোন ধরনের অনিয়ম থাকলে, লিখিত আকারে কালিবাড়ি রোডস্থ সেরনিয়াবাত বাস ভবনে অভিযোগ বক্স জমা দেয়ার জন্য বলা হয়েছে। মহানগর নেতারা আরও জানান,ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি পূর্নাঙ্গ হবার পরই শুরু হবে সহযোগী সংগঠন গুলো কমিটি গঠন প্রক্রিয়া।এছাড়াও মহানগর নেতারা ওয়ার্ড গুলোতে সফর করায় তৃনমূল আওয়ামীলীগের নেতা কর্মিরা বেশি উজ্জীবিত এবং আনন্দ ভাব বিরাজ করছে বলে বিভিন্ন ওয়ার্ড ঘুরে জানা যায়।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ নুর উদ্দিন শাহিন,উপ- প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল ইসলাম জনি ও সদস্য আরাফাত রহমান বাবু এছাড়াও ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত হোসেন খান লাভলু,জেলা ছাত্রলীগের সহ- সভাপতি আতিকুল্লাহ মুনিম,সাজ্জাদ সেরনিয়াবাত, জাহাঙ্গীর হোসেন,যুগ্ম সাধারন সম্পাদক সাহাদত হোসেন সুমন, মহানগর ছাত্রলীগ নেতা মাইনুল ইসলাম সহ জেলা ও মহানগর এবং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন। এই ওয়ার্ড ছাড়াও অন্যান্যা ওয়ার্ড গুলোতে মহানগর নেতৃবৃন্দ বিসিসি মেয়রের এই মেজেজ পৌছে দিচ্ছেন বলে জানা যায়।


আরো নিউজ