দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর মোংলায় নেই পর্যাপ্ত অক্সিজেন আইসিইউ আইসোলেশন - দক্ষিণ বাংলা মোংলায় নেই পর্যাপ্ত অক্সিজেন আইসিইউ আইসোলেশন - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন

মোংলায় নেই পর্যাপ্ত অক্সিজেন আইসিইউ আইসোলেশন

মনির হোসেন,মোংলা
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৬২ জন নিউজটি পড়েছেন
মোংলায় নেই পর্যাপ্ত অক্সিজেন আইসিইউ আইসোলেশন

করোনার হটস্পট হিসেবে পরিচিত মোংলায় গত এক সপ্তাহে ১১৯ জনের করোনা শনাক্ত হলেও আক্রান্তরা পাচ্ছেন না কাঙ্খিত চিকিৎসা সুবিধা। চিকিৎসা পাবেননা জেনেই শ্বাস কষ্টে আক্রান্ত অনেকেই নমুনা পরিক্ষা করতে চায়না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, মোংলাতে প্রতিদিন যে পরিমান করোনা রোগী শনাক্ত হচ্ছে তাদের সবার চিকিৎসা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে যারা বেশি অসুস্থ তাদের হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

তবে এখানে আইসোলেশন, আইসিইউ ও পর্যাপ্ত অক্সিজেন ব্যবস্থা না থাকায় সাধারন মানুষের মাঝে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। কেউ বেশি অসুস্থ হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে দ্রুত খুলনা মেডিকেলে ট্রান্সফার করতে ব্যস্ত হয়ে পড়ে। পর্যাপ্ত চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জামাদির অভাবে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন নিজেই রোগী। হাসপাতালে দুটি এম্বুলেন্স থাকলেও তা নষ্ট হয়ে পড়ে আছে দীর্ঘদিন। এছাড়াও প্যাথলজি বিভাগ সম্পূর্ণ বন্ধ রয়েছে।

অসহায় মানুষের একমাত্র ভরসা মোংলার সরকারি হাসপাতালের চিকিৎসা ব্যবস্থায় উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হয়নি। হাসপাতালে গেলে শুধু নেই আর নেই।
চলতি মাসের ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত এক সপ্তাহে মোট ১৯৬ জনের নমুনা পরিক্ষায় ১১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। শনাক্তের হার ৬০ শতাংশ। তার মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে মোট ৭জন। তবে সরকারি হিসাব মতে ৫ জনের তালিকা রয়েছে স্বাস্থ্য বিভাগের কাছে।

মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ জিবিতেষ বিশ্বাস বলেন, হাসপাতালে দুই দিনের নমুনা পরিক্ষার পরিবর্তে ৬দিন করা হয়েছে। এছাড়া যারা নমুনা পরিক্ষায় পজেটিভ হচ্ছে তাদের সুচিকিৎসার জন্য সকল পরামর্শ দেয়া হচ্ছে। আর আক্রান্তের অবস্থার অবনতি হলে এখানে যেহেতু সেন্টাল অক্সিজেন ও আইসিইউ’র ব্যবস্থা না থাকায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়া পরামর্শ দেয়া হচ্ছে।

এদিকে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় আবারও নতুন করে ৭ দিনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে যা ১৩ জুন পর্যন্ত বহাল থাকবে। করোনার সংক্রমণরোধে মাঠ পর্যায়ে কাজ করছে কোস্টগার্ড, পুলিশ, আনসার ও স্বেচ্চাসেবকরা।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪
    সূর্যোদয়ভোর ৫:১১
    যোহরদুপুর ১১:৫৯
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭
    এশা রাত ৮:১৪




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English