দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর মোদির সঙ্গে উপহার হিসেবে আসছে আরও ১২ লাখ টিকা - দক্ষিণ বাংলা মোদির সঙ্গে উপহার হিসেবে আসছে আরও ১২ লাখ টিকা - দক্ষিণ বাংলা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

মোদির সঙ্গে উপহার হিসেবে আসছে আরও ১২ লাখ টিকা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৫১ জন নিউজটি পড়েছেন
মোদির সঙ্গে উপহার হিসেবে আসছে আরও ১২ লাখ টিকা

ভারত থেকে উপহার হিসেবে আরও ১২ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা আসছে বলে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান। বৃহস্পতিবার (২৫ মার্চ) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানান সচিব।

তিনি বলেন, ‘কাল (শুক্রবার) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসছেন, একই সঙ্গে ভারত থেকে উপহার হিসেবে আসবে ১২ লাখ ডোজ ভ্যাকসিন। আশা করছি চুক্তি অনুযায়ী বাকি টিকাও নির্ধারিত সময়ে পাব।’

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত ও ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত করোনাভাইরাসের টিকা রফতানি ‌‘সাময়িক’ বন্ধ করেছে ভারত। বুধবার রাতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের বরাতে এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য সেবা সচিব বলেন, ‘ভারত অ্যাস্ট্রোজেনেকার টিকা রফতানি বন্ধের কোন খবর সরকারের হাতে নেই।’

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকার ৯০ লাখ ডোজ বাংলাদেশে এসেছে। সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তি অনুযায়ী প্রতি মাসে ৫০ লাখ ডোজ করে ছয় মাসে তিন কোটি ডোজ টিকা দেয়ার কথা।

গত ২১ জানুয়ারি ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ ডোজ করোনার টিকা আসে বাংলাদেশে। সেরাম ইনস্টিটিউট থেকে বাংলাদেশ সরকারের কেনা তিন কোটি ডোজ টিকার মধ্যে প্রথম চালানে ৫০ লাখ ডোজ এসেছিল গত ২৫ জানুয়ারি। ২৩ ফেব্রুয়ারি দ্বিতীয় চালানে আসে ২০ লাখ ডোজ করোনার টিকা।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩
    সূর্যোদয়ভোর ৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২৩
    এশা রাত ৭:৪২




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English