দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর ময়মনসিংহে যাচ্ছে ৩ লাখ ২৪ হাজার ডোজ টিকা - দক্ষিণ বাংলা ময়মনসিংহে যাচ্ছে ৩ লাখ ২৪ হাজার ডোজ টিকা - দক্ষিণ বাংলা
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

ময়মনসিংহে যাচ্ছে ৩ লাখ ২৪ হাজার ডোজ টিকা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৪৭ জন নিউজটি পড়েছেন
ময়মনসিংহে যাচ্ছে ৩ লাখ ২৪ হাজার ডোজ টিকা

রাজধানী থেকে ময়মনসিংহে পাঠানো হচ্ছে ৩ লাখ ২৪ হাজার ডোজ করোনার টিকা। ইতোমধ্যে জেলায় শুরু হয়েছে প্রয়োগের প্রস্তুতি। দুয়েক দিনের মধ্যেই ময়মনসিংহে টিকাগুলো পৌঁছাবে বলে জানা গেছে। তবে কবে থেকে সেগুলোর প্রয়োগ শুরু হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন এবিএম মশিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, টিকা সংরক্ষণ করার সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রথম ধাপে ময়মনসিংহে আসবে ৩ লাখ ২৪ হাজার টিকা। আমাদের কাছে ৬ লাখ টিকা সংরক্ষণের ব্যবস্থা আছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী ময়মনসিংহ নগরীর ৮টি কেন্দ্রে করোনার টিকা প্রয়োগ করা হবে। এ বিষয়ে সিভিল সার্জন বলেন, প্রতি কেন্দ্রে ৪ জন নার্স ও ৪ জন স্বেচ্ছাসেবী রাখা হবে। প্রতি উপজেলায় দুটি করে করোনার টিকা প্রয়োগের কেন্দ্র খোলা হবে। সেগুলোর প্রতিটিতে ২ জন নার্স ও ৪ জন স্বেচ্ছাসেবী রাখা হবে।

তবে টিকা প্রয়োগ শুরু করার আগে যারা টিকা প্রয়োগ করবেন তাদের প্রশিক্ষণ দেয়া হবে। শনিবার (৩০ জানুয়ারি) থেকে এই প্রশিক্ষণ শুরুর পরিকল্পনা রয়েছে সিভিল সার্জন কার্যালয়ের।

সিভিল সার্জন জানান, প্রথম পর্যায়ে সম্মুখসারির স্বাস্থ্যকর্মী, শিক্ষক, সাংবাদিক, পুলিশসহ বিভিন্ন শ্রেণি-পেশার কিছু নির্বাচিত মানুষকে টিকা প্রয়োগ করা হবে। ইতোমধ্যে তাদের তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে টিকা প্রয়োগের তারিখ এখনও নির্ধারণ হয়নি।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০৬
    সূর্যোদয়ভোর ৬:২১
    যোহরদুপুর ১২:১১
    আছরবিকাল ৩:৩১
    মাগরিবসন্ধ্যা ৬:০১
    এশা রাত ৭:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English