দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর যশোরে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১৪ জনের মৃত্যু - দক্ষিণ বাংলা যশোরে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১৪ জনের মৃত্যু - দক্ষিণ বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৮ অপরাহ্ন

যশোরে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১৪ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ৪১ জন নিউজটি পড়েছেন
যশোরে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১৪ জনের মৃত্যু

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আটজন ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। একইসময় জেলায় ৭২০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৫০ জনের।

এছাড়া যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বেড়েছে করোনা আক্রান্ত ও উপসর্গের রোগীর চাপ। হাসপাতালে ১৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ২০২ জন।
শনিবার (৩ জুলাই) যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার যবিপ্রবির জিনোম সেন্টারে করা ৭১৬ জনের নমুনা পরীক্ষায় ২৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চারজনের নমুনা পাঠানো হলেও সবগুলোই ফল এসেছে নেগেটিভ। এদিকে গত ২৪ ঘণ্টায় জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেনে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। শনাক্তের হার ৩৫ শতাংশ।

একইসময় করোনায় আক্রান্ত হয়ে জেলায় আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৬২ জনে। আর জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৩৭ জন ও সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৬৯ জন। এদিকে করোনা রোগীর চাপ বেড়েছে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, করোনায় আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ২৪ ঘণ্টায় মারা গেছেন আটজন। এছাড়া উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ছয়জনের। যশোর হাসপাতালে করোনা রোগীদের জন্য নির্ধারিত রেডজোনে ১১৮ শয্যার বিপরীতে এখন ভর্তি রয়েছেন ১৩০ জন। আর উপসর্গ নিয়ে ইয়েলোজোনে ২২ শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ৭২ জন।

হাসপাতালের রেডজোনে ২৩টি শয্যা বাড়ানোর প্রক্রিয়া চলছে বলে তিনি উল্লেখ করেছেন। যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান জানান, যশোরে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে প্রশাসনের তৎপর রয়েছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে মাঠে সেনাবাহিনী ও বিজিবির সদস্যরাও রয়েছেন।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:২০
    মাগরিবসন্ধ্যা ৬:০০
    এশা রাত ৭:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English