দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর যে দেশগুলোতে মাস্ক ছাড়াই চলাফেরা করা যায় - দক্ষিণ বাংলা যে দেশগুলোতে মাস্ক ছাড়াই চলাফেরা করা যায় - দক্ষিণ বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

যে দেশগুলোতে মাস্ক ছাড়াই চলাফেরা করা যায়

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ সোমবার, ৭ জুন, ২০২১
  • ৮০ জন নিউজটি পড়েছেন
যে দেশগুলোতে মাস্ক ছাড়াই চলাফেরা করা যায়

চলমান করোনা মহামারির কারণে বিশ্বের বিভিন্ন দেশে মাস্ক পরার ব্যাপারে গুরুত্ব দেওয়া হচ্ছে। প্রাণঘাতী এ ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে আমাদের নিত্যসঙ্গী হয়েছে মাস্ক। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে চিকিৎসকরা দুটো করে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন। কিন্তু এমন অনেক দেশ রয়েছে যেখানে করোনা থেকে সুরক্ষার জন্য মাস্ক পরার ব্যাপারে কড়াকড়ি নেই। চলুন জেনে নেওয়া যাক সে দেশগুলো সম্পর্কে-

যুক্তরাষ্ট্র

বেশিরভাগ মানুষকে ভ্যাকসিন দেওয়ার পর মাস্ক পরার ক্ষেত্রে শিথিলতা এনেছে যুক্তরাষ্ট্রের সরকার। বিশেষ কিছু ক্ষেত্রে মাস্ক ছাড়াই চলাফেরা করা যাবে। জগিংয়ের সময় কিংবা ছোটখাটো অনুষ্ঠানে মাস্ক ছাড়াই চলাফেরা করা যাচ্ছে।

নিউজিল্যান্ড

অস্ট্রেলিয়া মহাদেশের নিউজিল্যান্ডে করোনা সংক্রমণ কমে যাওয়ার কারণে মাস্ক পরার ওপর কঠোর বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। ফলে সেখানকার মানুষ মাস্ক ছাড়া অবাধে ঘোরাঘুরি করতে পারছেন। সেখানে মাস্ক না পরলেও গুনতে হচ্ছে না জরিমানা।

চীন

করোনাভাইরাসের আতুঁড়ঘর চীন। কিন্তু সেখানেই সবার আগে সংক্রমণ কমেছে। দেশটির সব মানুষকে ভ্যাকসিন দেওয়ার পর থেকে মাস্ক পরার বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

ভূটান

দক্ষিণ এশিয়ার দেশ হিসেবে সর্বপ্রথম করোনা সংক্রমণ কমেছে ভূটানে। সে কারণে মাস্ক পরার ব্যাপারে এখন আর সেখানে কড়াকড়ি নেই। সেখানকার সাধারণ মানুষ নির্বিঘ্নে মাস্ক ছাড়াই এখন ঘুরে বেড়াচ্ছেন।

হাওয়াই

হাওয়াই দ্বীপপুঞ্জে করোনা সংক্রমণ একেবারেই কম। একই সঙ্গে প্রায় সব মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। সে কারণে সেখানে এখন মাস্ক না পরলেও চলে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:২০
    মাগরিবসন্ধ্যা ৬:০০
    এশা রাত ৭:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English