দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর যে ৬ জায়গায় ফাইভ জি চালু হচ্ছে রোববার - দক্ষিণ বাংলা যে ৬ জায়গায় ফাইভ জি চালু হচ্ছে রোববার - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন

যে ৬ জায়গায় ফাইভ জি চালু হচ্ছে রোববার

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
দেশে পরীক্ষামূলক ফাইভ জি চালু হচ্ছে রোববার

দেশে পরীক্ষামূলকভাবে আগামীকাল রোববার ফাইভ জি চালু করছে রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটর টেলিটক। প্রাথমিকভাবে ছয়টি স্থানে ফাইভ জির পরীক্ষামূলক কার্যক্রম শুরু হবে। বাণিজ্যিকভাবে গ্রাহকদের জন্য ২০২২ সালের মধ্যে ২০০টি স্থানে এই সেবা চালু করা হবে। পর্যায়ক্রমে তা বিস্তৃত করা হবে।

যে ছয় স্থানে ফাইভ জি পরীক্ষামূলক চালু হচ্ছে রোববার, সেগুলো হলো- ঢাকার বাইরে বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গীপাড়া, ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়, ধানমণ্ডি ৩২, বাংলাদেশ সচিবালয়, সংসদ ভবন এলাকা এবং সাভারের জাতীয় স্মৃতিসৌধ।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার শনিবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।পরীক্ষামূলকভাবে ফাইভ জি নেটওয়ার্ক চালু করা উপলক্ষে পিআইডি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে মোস্তাফা জব্বার জানান, পরবর্তী সময়ে টেলিটক ঢাকা শহরের ২০০টি গুরুত্বপূর্ণ এলাকায় এই ফাইভ জি সেবা চালু করবে। আগামী বছর মার্চে বেতার তরঙ্গ বরাদ্দ নিলামে দেওয়ার পর বেসরকারি তিনটি মোবাইল অপারেটর এটি চালু করবে। ২০২২ সালের পর টেলিটক ও বিটিসিএল’র মাধ্যমে দেশের গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চল বিশেষ করে স্পেশাল ইকোনোমিক জোনগুলোতে এই সেবা চালু করার প্রস্তুতির কাজ চলছে বলেও জানান মন্ত্রী।

সংবাদ সম্মেলন ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ সাহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:২৪
    সূর্যোদয়ভোর ৬:৪৩
    যোহরদুপুর ১২:০৯
    আছরবিকাল ৩:১৪
    মাগরিবসন্ধ্যা ৫:৩৫
    এশা রাত ৬:৫৪




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English