দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর রাজাপুরে ব্যাক্তি মালিকানা জমিতে প্রভাব খাটিয়ে বিদ্যুতের খুটি বসানোর অভিযোগ - দক্ষিণ বাংলা রাজাপুরে ব্যাক্তি মালিকানা জমিতে প্রভাব খাটিয়ে বিদ্যুতের খুটি বসানোর অভিযোগ - দক্ষিণ বাংলা
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

রাজাপুরে ব্যাক্তি মালিকানা জমিতে প্রভাব খাটিয়ে বিদ্যুতের খুটি বসানোর অভিযোগ

ঝালাকাঠি প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২৮ জন নিউজটি পড়েছেন
ঝালাকাঠি

ঝালকাঠির রাজাপুরের বড় কৈবর্তখালি গ্রামের মৃত মুজাহার উদ্দিন হাওলাদারের ছেলে মোঃ পুন্নু হাওলাদারের জমিতে জোরপূর্বক প্রভাব খাটিয়ে ভেড়ামারা বিদ্যুত প্রকল্পের বিদ্যুতের খুটি বসাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন পুন্নু হাওলাদার। অভিযোগে পুন্নু হাওলাদার বলেন, উপজেলার বড় কৈবর্তখালি মৌজার ৫৮৫ নং দাগের ৬০৮ নং খতিয়ানে আমার জমির পরিমান মোট ৭ শতাংশ।

ওই জমিতে ১২টি পাইলিং দিয়ে তার ওপরে ৩৩ হাজার ভোল্টেজের তার বহনের মতো ষ্টিলের এ্যাংগেলের বড় খুটি তৈরী করার জন্য জরিপ করে লোহার রড পুতে চিহ্নিত করে রেখেছে বিদ্যুত প্রকল্পের বিদ্যুত অফিস কর্তৃপক্ষ। আমি দরিদ্র খেটে খাওয়া মানুষ। আমার অন্য কোন ফসলি জমি নাই। ওই জমিতে খুটি বসানোর কাজে বাধা দিলেও তারা শুনছেন না। ওই খুটি বসানোর দায়ীত্বে থাকা ঠিকাদার মোঃ কাওসার হোসেন বলেন, ওই বিদ্যুতের লাইনটি হলো ‘পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদে’ (পিজিসিবি)’র। লাইনটি ভান্ডারিয়া থেকে বরিশাল গ্রীডের সাথে যুক্ত হবে। গণ বিজ্ঞপ্তি দিয়ে কাজটি শুরু করা হয়েছে। সংশ্লিষ্ট সারর্ভেয়ার জরিপ করে যেখানে চিহ্নিত করবেন তার বাইরে যাওয়ার কোন সুযোগ নাই। কাওসার হোসেন আরো বলেন, ভুক্তভোগি লোকটি দরিদ্র মানুষ। তার জমিতে খুটি বসানোর বিনিময় জমিবাবদ কোন ক্ষতিপুরন দেয়ার নিয়ম নেই।

তবে চাইলে ভুক্তভোগি পুন্নু হাওলাদার জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দারস্থ হলে হয়তো তারা কোন সমাধান দিতে পারেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোক্তার হোসেন বলেন, স্থানীয় পল্লী বিদ্যুত সমিতির এজিএম রাজন কুমার দাসকে পরিদর্শন করে রিপোর্ট দিতে বলা হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ জোহর আলী বলেন, আমি এ সম্পর্কে কিছু জানি না। ভুক্তভোগী পুন্নু হাওলাদারকে আমার কাছে পাঠালে ব্যাবস্থা নেয়ার চেষ্টা করবো।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৭
    সূর্যোদয়ভোর ৫:৩৫
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ৩:২৫
    মাগরিবসন্ধ্যা ৬:২১
    এশা রাত ৭:৩৯




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English