দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর রাতের আধারে আগুনে পু্ড়লো খাদ্যগুদাম - দক্ষিণ বাংলা রাতের আধারে আগুনে পু্ড়লো খাদ্যগুদাম - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

রাতের আধারে আগুনে পু্ড়লো খাদ্যগুদাম

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৩৭ জন নিউজটি পড়েছেন
রাতের আধারে আগুনে পু্ড়লো খাদ্যগুদাম

রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় আগুনে পুড়ে গেছে খাদ্যপণ্যের একটি গুদামঘর। শনিবার (১৩ মার্চ) রাত ১১টায় শহরের রিজার্ভ বাজার এলাকার বেকারি লেইনের একটি গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, বেকারি লেইন এলাকার মো. ইউনুছের মালিকানাধীন একটি ভবনের দ্বিতীয় তলায় স্কয়ার কনজুমার অ্যান্ড বেভারেজ লিমিটেডের রাঙ্গামাটি জেলার পরিবেশক মো. ইলিয়াছের গুদামঘর রয়েছে। সেই গুদামঘর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে এলাকাবাসীরা।

একজন প্রত্যক্ষদর্শী জানান, রাত ১১টায় স্কয়ার কনজুমারের তালাবদ্ধ গুদামঘর থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে।

গুদামঘরে মশলা, চালের বস্তা, চিপসসহ বিভিন্ন প্লাস্টিক মোড়কে খাদ্যপণ্য থাকার কারণে প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হয়। ফলে অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিসকে বেগ পেতে হচ্ছিল। পুলিশ, সেনাবাহিনীসহ ফায়ার সার্ভিসের এক ঘণ্টার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

স্কয়ার কনজুমার অ্যান্ড বেভারেজের রাঙ্গামাটি জেলার পরিবেশক মো. ইলিয়াছ বলেন, আমরা রাত ১০টায় কাজ শেষ করে গুদাম তালাবদ্ধ করে চলে যাই। তার ১ ঘণ্টা পরেই এই দুর্ঘটনা ঘটে। আগুনে তার ৩০ লাখ টাকার খাদ্যপণ্য পুড়ে গেছে বলে দাবি করেন তিনি।

রিজার্ভ বাজারের বেকারি লেইন একটি ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকা। এই এলাকায় বেশ কিছু গুদামঘর রয়েছে। যার বেশিরভাগই খাদ্যপণ্য এবং ভোজ্যতেলের।

আবাসিক এলাকায় গুদামঘরের ব্যাপারে বেকারি লেইনের এক বাসিন্দা অভিযোগ করে বলেন, আমরা দীর্ঘদিন ধরে এই এলাকা থেকে গুদামগুলো সরিয়ে ফেলার জন্য অনুরোধ করছি। কিন্তু কারো কাছ থেকেই কোনো সাড়া পাইনি।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রতন কুমার নাথ বলেন, রাত ১১টায় এই গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত এসে আগুন নেভানোর কাজ শুরু করি। ধোঁয়ার কারণে কাজ করতে অসুবিধা হলেও এখন আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, আগুনের সূত্রপাত কোন জায়গা থেকে হয়েছে তা আমরা এখনো নিশ্চিত নই এবং ক্ষয়ক্ষতির পরিমাণও নিরুপণ করা সম্ভব হয়নি। পরবর্তীতে বিস্তারিত জানা যাবে।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৫
    সূর্যোদয়ভোর ৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২২
    এশা রাত ৭:৪১




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English