দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর রামেকে করোনায় ৪ উপসর্গে ১৬ জনের মৃত্যু - দক্ষিণ বাংলা রামেকে করোনায় ৪ উপসর্গে ১৬ জনের মৃত্যু - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

রামেকে করোনায় ৪ উপসর্গে ১৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
রামেকে করোনায় ৪ উপসর্গে ১৬ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ২০ জন। এর মধ্যে সংক্রমণে মারা গেছেন চারজন ও উপসর্গে ১৬ জন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ২০ জন মৃতের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও পাবনার তিনজন ছিলেন। রামেক পরিচালক জানান, করোনা ইউনিটে ২০ জন মৃতের মধ্যে রাজশাহীর তিনজন ও পাবনার একজন করোনা সংক্রমণে মারা গেছেন।

অন্যদিকে, রাজশাহীর পাঁচজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও পাবনার দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২৩৮ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৪২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৮০ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের করোনা পজিটিভ আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১২৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৯২ শতাংশ।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:২৪
    সূর্যোদয়ভোর ৬:৪৩
    যোহরদুপুর ১২:০৯
    আছরবিকাল ৩:১৪
    মাগরিবসন্ধ্যা ৫:৩৫
    এশা রাত ৬:৫৪




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English