দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু - দক্ষিণ বাংলা রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে দুজন রোগী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের আইসিইউতে মারা যান তারা। করোনায় মারা যাওয়া রোগী দিনাজপুর জেলার বাসিন্দা। অন্যদিকে উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগী মেহেরপুর থেকে এসেছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। এই দুজনই হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। মারা যাওয়া দুই রোগীই পুরুষ। এদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৬১-৬০ বছরের মধ্যে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২০ জন। বর্তমানে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর চারজন, নাটোরের তিনজন, পাবনার দুজন, কুষ্টিয়ার দুজন এবং সিরাজগঞ্জের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন চারজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি একজনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিনজন রোগী।

এদিকে গত ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব।

সর্বশেষ বৃহস্পতিবার এই ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় তিনজনের করোনা ধরা পড়েছে। এই তিনজনই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে এই জেলায় করোনা শনাক্তের হার ২ দশমিক ০১ শতাংশ।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:২৪
    সূর্যোদয়ভোর ৬:৪৩
    যোহরদুপুর ১২:০৯
    আছরবিকাল ৩:১৪
    মাগরিবসন্ধ্যা ৫:৩৫
    এশা রাত ৬:৫৪




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English