সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

রেললাইনে ফাটল, নারীর লাল চাদরে থামল ট্রেন

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
রেললাইনে ফাটল, নারীর লাল চাদরে থামল ট্রেন

শীতের সকালে রেললাইনের পাশে রোদে বসে ছিলেন বেশ কয়েকজন নারী। এ সময় তাদের চোখে পড়ে রেললাইনে ফাটল। ততক্ষণে ময়মনসিংহ স্টেশন ছেড়ে আসে ব্রহ্মপুত্র এক্সপ্রেস। দূর থেকে সেই নারীরা ট্রেন আসতে দেখে কোনো উপায় না পেয়ে তাদের গায়ে থাকা লাল চাদর উঁচিয়ে ধরেন। লাল চাদর দেখে সতর্ক সংকেত মেনে ট্রেন থামিয়ে দেন চালক।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে ময়মনসিংহ নগরীর কেওয়াটখালী এলাকায় এ ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে রেলওয়ের প্রকৌশলী ও অন্যান্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফাটল দেখে তা মেরামত শুরু করেন। পরে সেই ত্রুটি সারিয়ে দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় হাজেরা বেগম জানান, তিনিসহ কয়েকজন নারী সকালে রোদ পোহানোর জন্য জড়ো হয়েছিলেন। এ সময় তারা ময়মনসিংহ-ঢাকা রেললাইনের একটি অংশে ফাটল দেখতে পান। পরে নিজেরাই উদ্যোগী হয়ে দুর্ঘটনা এড়াতে চলন্ত ট্রেনটি থামার সংকেত দেন।

বিলকিছ আক্তার জানান, তাদের সঙ্গে এলাকার অন্যরা মিলে দুর্ঘটনা প্রতিরোধের চেষ্টা করেন। নয়তো লাইনচ্যুত হয়ে বড় ধরনের ট্রেন দুর্ঘটনার আশঙ্কা ছিল।

রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী কবির হোসেন রানা জানান, তারা ফাটলের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান এবং অস্থায়ীভাবে ফিশপ্লেটের মাঝের ফাটল লোহার পাতটি বদলে রেল চলাচল স্বাভাবিক করেন।

ময়মনসিংহ স্টেশন সুপার জহুরুল ইসলাম বলেন, ময়মনসিংহ-ঢাকা রেলপথে ফাটল থাকায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে লাইন মেরামত করা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


আরো নিউজ