সর্বশেষ খবর
বাংলাদেশ, শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

শিক্ষার্থীদের চলমান দাবি যৌক্তিক: বাণিজ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮
শিক্ষার্থীদের চলমান দাবি যৌক্তিক: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শিক্ষার্থীদের চলমান দাবি যৌক্তিক। এ নিয়ে বিএনপি রাজনীতি করছে। কোমলমতি শিক্ষার্থীরা ‘রাজপথে নিরাপদ সড়কের’ দাবিতে যে আন্দোলন করছে সেই আন্দোলন যৌক্তিক বলেই মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী।

আজ ভোলা জেলার চরফ্যাশনে দৃষ্টিনন্দন বাস টার্মিনাল উদ্বোধন শেষে টার্মিনালের মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনা সবার হৃদয়ে নাড়া দিয়েছে, আমি নিজেও কষ্ট পেয়েছি এবং কেঁদেছি। কিন্তু মানবিক এই বিষয়টি নিয়ে বিএনপি শিক্ষার্থীদের নিয়ে দেশকে অস্থিতিশীল করতে নোংরা পলিটিক্স করতে চায়। আমরা এ নিয়ে কোন পলিটিক্স করি না। প্রধানমন্ত্রী নিজেও শিক্ষার্থীদের মৃত্যুতে দু:খ ও শোকসন্তপ্ত পরিবারকে ডেকে গভীর সমবেধনা প্রকাশ করেছেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি কোন রাজনীতি পায় না। তাই তারা যেটা পায় সেটা নিয়েই কথা বলে। সড়ক দুর্ঘটনা মানবিক ব্যাপার এখানে রাজনীতি টানা কারো উচিত নয়। যে চালক শিক্ষার্থীদের হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। এই ব্যাপারে কোন আপোস নেই।

বাণিজ্যমন্ত্রী এ সময় ভোলা-চরফ্যাশন-দক্ষিণ আইচা আঞ্চলিক মহাসড়ক শিঘ্রই চার লেনে উন্নীত করার ঘোষণা দেন।
পরিবেশ, বন ও জয়বায়ু পরিবর্তন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নত দেশ হিসাবে পরিচিতি পেয়েছে। আগামীতে আ. লীগ ক্ষমতায় আসলে ভোলা হবে একটি সৃমদ্ধ জেলা এবং চরফ্যাশন উপজেলাকে একটি মডেল উপজেলা হিসাবে রুপান্তিত করার কথাও জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোকতার হোসেন, ভোলা জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, ভোলা বাস মালিক সমিতির সভাপতি মো: আকতার হোসেন, সাংগঠনিক সম্পাাদক শফিকুল ইসলাম, চরফ্যাশন বাস মালিক সমিতির নেতা মনির উদ্দিন চাষীসহ দলীয় সহযোগী সংগঠনের নেতবৃন্দ।


আরো নিউজ