দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি পরিদর্শন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর - দক্ষিণ বাংলা শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি পরিদর্শন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর - দক্ষিণ বাংলা
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি পরিদর্শন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৩৩ জন নিউজটি পড়েছেন
শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি পরিদর্শন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, সারাদেশে মহামারি করোনা পরবর্তী স্বাস্থ্যসম্মতভাবে প্রাথমিক স্তরের সকল শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় খোলার প্রস্তুতি শুরু হয়েছে।

আন্তঃমন্ত্রণালয় সভায় ৩০ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। উল্লিখিত সময়ের পূর্বেই প্রাথমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকল শিক্ষক-কর্মচারীদের টিকা দেওয়ার বিষয়টি সম্পন্ন হবে। পাশাপাশি সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যসম্মতভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করার ব্যবস্থা করতে হবে।

প্রতিমন্ত্রী রোববার কক্সবাজারে মহামারি করোনা পরবর্তী প্রাথমিক বিদ্যালয়সমূহ স্বাস্থ্যসম্মতভাবে পুনরায় খোলার প্রস্তুতি পরিদর্শনকালে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী কক্সবাজারে সাহিত্যিকা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুনরায় খোলার প্রস্তুতি পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানকালে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের সর্বদা মাস্ক পরিধান করা নিশ্চিত করতে হবে। কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালুকরণ নির্দেশনা ইতোমধ্যে সারাদেশে সকল শিক্ষা অফিস ও প্রাথমিক বিদ্যালয়ে প্রেরণ করা হয়েছে।

এই নির্দেশিকাটি প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্হ্যসেবা বিভাগের জারিকৃত নির্দেশনা এবং WHO, UNESCO, UNICEF, World Bank, CDC (USA) এর আর্ন্তজাতিক নির্দেশনা অনুসরণ করে প্রণয়ন করা হয়েছে। সংশ্লিষ্ট সকলকে এই নির্দেশনা প্রতিপালনের আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা কার্যক্রম পরিচালনা সরবরাহকৃত পুনরায় চালুকরণ নির্দেশনা অনুযায়ী সম্পন্ন করে ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের আসন বন্টনের ব্যবস্থা করতে হবে।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট সময় পর পর নিয়ম মেনে সাবান দিয়ে হাত ধোয়ার/পরিষ্কারের ব্যবস্থা করা এবং হাঁচি-কাশির শিষ্টাচার পালন করতে হবে।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৭
    সূর্যোদয়ভোর ৫:৩৫
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ৩:২৫
    মাগরিবসন্ধ্যা ৬:২১
    এশা রাত ৭:৩৯




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English