সওজ’র কোটিপতি অফিস সহকারী জেলহাজতে

মনির হোসেন,বরিশাল
দক্ষিণ বাংলা বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
নাইক্ষ্যংছড়িতে ৩ কোটি ১৫ লাখ টাকার স্বর্ণ উদ্ধার আটক-১

দুর্নীতির মামলায় বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর অফিসের সহকারী কাম মুদ্রাক্ষরিক একেএম সেলিম হাওলাদারকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও সাথে ৫০ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে।

একই আদেশে বিচারক আসামির বরিশাল সিটি কর্পোরেশনের হোল্ডিং নং ৪১৩/৩ এ অবস্থিত ১১শতক সম্পত্তির উপর নির্মিত চারতলা দালাল বাড়িটি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। বুধবার দুপুরে তথ্যের সত্যতা স্বীকার করে বরিশালের বিভাগীয় আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশিদ বলেন, আদালতের বিচারক মহসিনুল হক মঙ্গলবার শেষ কার্যদিবসে এ রায় ঘোষণা করেছেন। রায় ঘোষণার পর আসামিকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে।

বেঞ্চ সহকারী আরও জানান, আসামি সেলিম হাওলাদার তার নিজের ও স্ত্রীর নামে নগরীর আলেকান্দা মৌজার ডাঃ খাদেম হোসেন সড়কে ১১ শতক জমি ক্রয় করে চার তলা দালান বাড়ি নির্মাণ করেন। দুর্নীতি দমন কমিশনে দাখিলক্রত সম্পদ বিবরণীতে উক্ত বাড়িটির নির্মাণ ব্যয় উল্লেখ করেন ২৭ লাখ ২৭ হাজার ২১৫ টাকা। বিগত ২০১০ সালের ১ মার্চ উক্ত বাড়িটি পুনরায় পরিমাপ গ্রহণ করে নির্মাণ ব্যয় নির্ধারণ করা হয় ৬১ লাখ ৬৮ হাজার ৭৩৫ টাকা। ফলে ৩৪ লাখ ৪১ হাজার ৫২০ টাকা এবং জ্ঞাত আয়ের উৎস বহির্ভূতভাবে ২২ লাখ ৭৩ হাজার ৫৯৮ টাকা অর্জন পূর্বক তা নিজ দখলে রেখে তিনি দুর্নীতি দমন আইন ২০০৪ এর ২৬ (২) ২৭ (১) ধারায় অপরাধ করেছেন।

তাই আসামির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইনের ২০০৪ এর ২৬ (২) ২৭ (১) ধারায় দুর্নীতি দমন কমিশন বরিশাল অঞ্চলের উপ-সহকারী পরিচালক তানভীর আহমেদ ২০১৫ সালের ৩১ মে অভিযোগপত্র দাখিল করেন। এর আগে ২০১১ সালের ১৮ মে মামলা করেন। আদালতের বিচারক মামলায় পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষে উল্লেখিত রায় ঘোষনা করেন


আরো নিউজ