দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ডিআরইউয়ের উদ্বেগ - দক্ষিণ বাংলা সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ডিআরইউয়ের উদ্বেগ - দক্ষিণ বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ডিআরইউয়ের উদ্বেগ

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪ জন নিউজটি পড়েছেন
সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ডিআরইউয়ের উদ্বেগ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল বৃহৎ ছয়টি সংগঠনের শীর্ষ ১১ নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে ডিআরইউয়ের কার্যনির্বাহী কমিটি। বুধবার (১৫ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমে ডিআরইউয়ের দফতর সম্পাদক মো. জাফর ইকবালের পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, কার্যনির্বাহী কমিটি মনে করে, কোনো ব্যক্তি বিশেষের ব্যক্তিগত দুর্নীতি বা অপরাধের সুনির্দিষ্ট অভিযোগের তদন্ত হতে পারে। কিন্তু সাংবাদিকতা পেশার সব সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের নামে ঢালাও এ সিদ্ধান্ত উদ্দেশ্যমূলক। এর মাধ্যমে সাংবাদিকদের সব সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতি অশ্রদ্ধা ও অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। সাংবাদিকতা পেশাকে জনমনে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালানো হয়েছে। বিষয়টি কিছুটা যুক্তিসংগত হতো যদি অন্যান্য পেশাজীবী সব সংগঠনের সব নির্বাচিত নেতার ব্যাংক হিসাব তলব করা হতো। কিন্তু তা না করে শুধু সাংবাদিক নেতাদের নামে এ সিদ্ধান্ত সুস্থ ও স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকির শামিল।

ডিআরইউ মনে করে, কোনো বিশেষ মহলের পরিকল্পনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছি কি না, এর পেছনে কোনো অসৎ উদ্দেশ্য আছে কি না, সে বিষয়ে তদন্ত ও খতিয়ে দেখা প্রয়োজন। দুর্নীতিবাজ আমলাচক্র এর সঙ্গে জড়িত থাকতে পারে বলে ডিআরইউ কার্যনির্বাহী কমিটি সন্দেহ করছে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৬
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:১৯
    মাগরিবসন্ধ্যা ৫:৫৯
    এশা রাত ৭:১৫




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English