দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম, অতঃপর আউট - দক্ষিণ বাংলা সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম, অতঃপর আউট - দক্ষিণ বাংলা
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:০৮ অপরাহ্ন

সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম, অতঃপর আউট

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৩৩ জন নিউজটি পড়েছেন
সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম, অতঃপর আউট

দুর্দান্ত খেলে যাচ্ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছিলেন। লিটন ও সৌম্য আউট হয়ে গেলেও অপরপ্রান্ত ধরে রেখে ক্যারিয়ারের ৫০তম অর্ধশতক তুলে নেন তামিম।

ক্রাইস্টচার্চে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৮৪ বল খেলে ৬ বাউন্ডারিতে পঞ্চাশ পূরণ করেন তামিম।

এরপর কিছুটা মারকুটে মেজাজ দেখা যায় তার। দ্রুত কয়েকটি বাউন্ডারি হাঁকিয়ে ব্যক্তিগত রানকে ৭৮-এ নিয়ে যান। তবুও যেন রানের ক্ষুধা মিটছিল না তার। পপিং ক্রিজে আসার জন্য মন উতলা হয়ে উঠেছিল। আর সেই মোহে পড়েই নিজের উইকেটটি বিলিয়ে দিয়ে এলেন।

রানআউট হয়ে ফিরলেন সাজঘরে।

ননস্ট্রাইক এন্ডে দাঁড়িয়েছিলেন তামিম। ৩০.২ ওভারে জিমি নাশিমকে ভালোভাবে খেলতে পারেননি মুশফিক। বল পপিং ক্রিজেই ছিল। রান নেওয়ার প্রশ্নই উঠে না। তবুও রানের জন্য মুশফিককে তাড়া দিয়ে নিজে উইকেটের মাঝামাঝি চলে এলেন। কিন্তু দৌড়ে এগিয়ে যান বোলার নিশাম। ফুটবল প্র্যাকটিসটা ভালোই কাজে লাগালেন। পা দিয়েই বল ছুঁয়ে স্টাম্প ভেঙে দেন।

ফলে ১০৮ বল খেলে ৭৮ রানেই সমাপ্ত হয় অধিনায়কের ইনিংসের।

তবে এরইমধ্যে একটি রেকর্ড গড়েছেন তামিম। অর্ধশতক হাঁকানোর পর নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ ৫০+ রানের ইনিংস খেলা ব্যাটসম্যানও হয়ে গেলেন তিনি। কিউইদের বিপক্ষে এটি তামিমের ষষ্ঠ অর্ধশত রানের ইনিংস। এতদিন ধরে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি পঞ্চাশ রানের ইনিংস ছিল তামিম ও সাকিবের। আজ সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম।

২১২ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তামিমের এটি ৬৩তম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। এর মধ্যে ১৩টি রয়েছে সেঞ্চুরি। আর বাকি ৫০টি পঞ্চাশ রানের ইনিংস। সেঞ্চুরি কিংবা ফিফটির পরিসংখ্যানে বাংলাদেশের আর কেউই তামিমের ওপরে নেই।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৩৪ ওভারে ৩ উইকেটে ১৫১ রান। মুশফিক ২০ রান নিয়ে ব্যাট করছেন।তামিমের পর মাঠে নেমে ৯ বলে ১১ রানে অপরাজিত মোহাম্মদ মিঠুন।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৭
    সূর্যোদয়ভোর ৫:৩৫
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ৩:২৫
    মাগরিবসন্ধ্যা ৬:২১
    এশা রাত ৭:৩৯




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English