সাহান আরা আবদুল্লাহর জন্মদিনে আগৈলঝাড়া আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাত

আগৈলঝাড়া প্রতিনিধি
দক্ষিণ বাংলা সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
সাহান আরা আবদুল্লাহর জন্মদিনে আগৈলঝাড়া আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন, পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী), বরিশাল-১ আসনের সংসদ সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি, আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র সহধর্মিনী মুক্তিযোদ্ধা সাহান আরা আবদুল্লাহ’র জন্মদিন উপলক্ষে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বাদ এশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মিলাদে সাহান আরা আবদুল্লাহর রুহের মাগফিরাত কামনা করে ও মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

দোয়া মোনাজাতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, আওয়ামীলীগ নেতা, আবুল বাশার হাওলাদার, ফরহাদ তালুকদার, সফিকুল ইসলাম সকুল, রেমন ভূইয়া, ইউপি চেয়ারম্যান বিপুল দাস, সফিকুল হোসেন টিটু, আওয়ামী লীগ নেতা সহিদুল ইসলাম পাইক, প্রেসক্লাব সভাপতি সরদার হারুন রানা, সাধারণ সম্পাদক তপন বসু,যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সহ সভাপতি আবদুল্লাহ লিটন, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাত,ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সিনিয়র সহ-সভাপতি উজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জাকির পাইক, সাগর সেরনিয়াবাত, সাবেক ছাত্রলীগ নেতা সবুজ আকন, দুলাল সরদার, ইলিয়াস সরদার, মানিক সেরনিয়াবাত,
সাহান আরা আবদুল্লাহ ‘৭৫ এর ১৫ আগস্টের জাতির পিতার সাথে বর্বোরোচিত নৃশংস হত্যাকান্ডে শহীদ সাবেক মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাতের পুত্রবধু ও তার শিশু পুত্র সুকান্ত আবদুল্লাহ হত্যার আহত প্রত্যক্ষদর্শী।

ব্যক্তি জীবনে তিনি স্বামী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ, একমাত্র মেয়ে কান্তা, বড় ছেলে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, এফবিসিআইসি’র অন্যতম পরিচালক ও কেন্দ্রীয় কৃষকলীগ নেতা সেরনিয়াবাত মঈন আবদুল্লাহ, বরিশাল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য অন্যতম নেতা সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ, নাতি নাতনিসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খি রেখে গেছেন।

২০২০ সালের ৭জুন কিংবদন্তি মহিয়ষী নারী সাহান আরা আবদুল্লাহ রাত সাড়ে এগারোটায় ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন।

জীবদ্দশায় বীর মুক্তিযোদ্ধা সাহান আরা আবদুল্লাহ বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দ্বায়িত্ব পালন করেছিলেন। দোয়া ও মিলাদ পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুল হক।


আরো নিউজ