দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর ২০২২ সাল থেকে অনলাইন নিউজপোর্টাল চালুর আগে নিতে হবে নিবন্ধন - দক্ষিণ বাংলা ২০২২ সাল থেকে অনলাইন নিউজপোর্টাল চালুর আগে নিতে হবে নিবন্ধন - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

২০২২ সাল থেকে অনলাইন নিউজপোর্টাল চালুর আগে নিতে হবে নিবন্ধন

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ৬ অক্টোবর, ২০২১
২০২২ সাল থেকে অনলাইন নিউজপোর্টাল চালুর আগে নিতে হবে নিবন্ধন

আগামী বছর থেকে চালুর আগেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন নিতে হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।ড. হাছান মাহমুদ বলেন, পত্রিকা প্রকাশের আগে ডিক্লারেশন নিতে হয়। এই ডিক্লারেশন ছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রে সেটা হওয়া সমীচীন।

আগামী বছর থেকে চালুর আগেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন নিতে হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন। যেসব পত্রিকা নিয়মিত প্রকাশ করা হয় না সেসব পত্রিকা বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, মন্ত্রণালয় ও অংশীজনদের সঙ্গে আলোচনা হয়েছে, আগামী বছর থেকে অনলাইন আত্মপ্রকাশের আগেই রেজিস্ট্রেশন নিতে হবে। তারপর তারা আত্মপ্রকাশ করবে।

মন্ত্রী বলেন, এখন আপাতত রেখেছি এজন্য, কারণ অনেকগুলো অনলাইন চালু রয়েছে। আমরাও রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছি অনলাইন চালুর অনেক পরে। আগামী বছর থেকে যখন রেজিস্ট্রেশন প্রক্রিয়া মোটামুটি সম্পন্ন হবে তখন থেকে কোনো অনলাইন নতুনভাবে প্রকাশ করতে হলে তাদেরকে প্রথমে রেজিস্ট্রেশন নিতে হবে। তারপর অনলাইন প্রকাশ করতে পারবে।

এ প্রক্রিয়ায় অনলাইনে একটা শৃঙ্খলা আসবে বলেও মনে করেন তিনি। বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন- তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহেনুর মিয়া, বিএসআরএফের সহ-সভাপতি মোতাহার হোসেন।

আরও উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএসআরএফের যুগ্ম সাধারণ সম্পাদক মেহদী আজাদ মাসুম, অর্থ সম্পাদক শফিউল্লাহ সুমন, দফতর সম্পাদক মোশকায়েত মাশরেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহরাম খান, কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসাইন রাসেল, মাইনুল হোসেন পিন্নু, হাসিব মাহমুদ শাহ, শাহাদাত হোসেন রাকিব, বেলাল হোসেন ও রুবায়েত হাসান।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪২
    সূর্যোদয়ভোর ৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ৩:০২
    মাগরিবসন্ধ্যা ৫:২৯
    এশা রাত ৬:৪৫




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English