৩০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
৩০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

৩০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার ভোর ৫টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মাঝখানে গুতিগাঁও এলাকায় রেললাইনের মেরামতের কাজ শেষ হয়।

এরপর সকাল সোয়া ৬টার দিকে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এর আগে বৃহস্পতিবার রাত ১২টার দিকে ওই তেলবাহী একটি ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে যায়। এ দুর্ঘটনার পর সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সিলেট রেলওয়ে পুলিশ সুপার শেখ শরীফুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে সিলেটগামী ওই ট্রেনটি ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মাঝখানে গুতিগাঁও এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনের ৮টি বগির মধ্যে ৭টি দুমড়ে-মুচড়ে যায়। ছড়িয়ে পড়ে ট্রেনে থাকা জ্বালানি তেল। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শুক্রবার সকালে মৌলভীবাজারের কুলাউড়া ও আখাউড়া রেলওয়ে স্টেশন থেকে দুটি উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। শনিবার ভোর ৫টার দিকে রেললাইনের মেরামতের কাজ শেষ হয়। এরপর সকাল সোয়া ৬টার দিকে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে এ ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


আরো নিউজ