৫ হাজার মণ পাট মজুত করায় গোডাউন সিলগালা

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
৫ হাজার মণ পাট মজুত করায় গোডাউন সিলগালা

পাটের হঠাৎ মূল্যবৃদ্ধি ও মিলগুলোতে পাট সংকট তৈরি হওয়ায় মজুতদারী ঠেকাতে নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর বাজারে ভাই ভাই বাণিজ্যিালয়ের গোডাউন সিলগালা করেছে পাট অধিদফতর।

কোনো গোডাউন বা ব্যবসা প্রতিষ্ঠানের ১০০ মণের বেশি পাট এক মাসের বেশি মজুত না রাখার নির্দেশনা থাকলেও নাজিরপুর বাজারের ওই প্রতিষ্ঠানটি প্রায় ৫ হাজার মণ পাট অন্তত ৪ মাস ধরে মজুত রেখেছিল। সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে পাট অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব হোসেন আলী খন্দকার ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, সম্প্রতি জুট মিলগুলোতে কৃত্রিম পাট সংকট তৈরি করে অতিরিক্ত মূল্য ধার্য করেছে। এতে এক শ্রেণির মধ্যস্বত্বভোগীর সৃষ্টি হয়েছে। যাতে তারা সংকট সৃষ্টি করে সুবিধা নিতে না পারে সেজন্য এক মাসের বেশি পাট মজুদ না রাখার নির্দেশ দেয়া হয়েছে।

সরকারি নির্দেশ অমান্য করায় প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়েছে। মঙ্গলবার থেকে বর্তমান বাজার মূল্যে পাটগুলো অধিদফতরের প্রতিনিধির উপস্থিতিতে বিক্রি করে দিতে হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, কোনো ব্যবসায়ী পাট মজুত করতে পারবেন না। এই নির্দেশ অমান্য করে পাট মজুত করলে জরিমানাসহ আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করা হবে।

অভিযানকালে পাট অধিদফতর নাটোরের মুখ্য পরিদর্শক খন্দকার হাফিজুর রহমান ও নাটোর জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো নিউজ