দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর ৬০ জনের নমুনায় ৩৬ জনের পজিটিভ! - দক্ষিণ বাংলা ৬০ জনের নমুনায় ৩৬ জনের পজিটিভ! - দক্ষিণ বাংলা
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৮ অপরাহ্ন

৬০ জনের নমুনায় ৩৬ জনের পজিটিভ!

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৪৫ জন নিউজটি পড়েছেন
৬০ জনের নমুনায় ৩৬ জনের পজিটিভ!

দেশের চলমান লকডাউনের মধ্যেও চট্টগ্রামের হাটহাজারীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। বুধবার ৬০ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬০ শতাংশ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র আরও জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও হাটহাজারী মাদ্রাসা ছাড়াও দুই পার্বত্য জেলা এবং তিন উপজেলায় যাতায়াতের অন্যতম ট্রানজিট এই জনপদে করোনা শনাক্তের পর থেকে অদ্যাবধি ২০৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা চট্টগ্রামের অন্যান্য উপজেলার মধ্যে সর্বোচ্চ সংক্রমণ।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন জানান, উপজেলায় প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। চট্টগ্রাম জেলার অন্য উপজেলার তুলনায় আক্রান্তের সংখ্যা এই উপজেলায় অনেক বেশি। যা সত্যিই আমাদের জন্য উদ্বেগজনক। স্বাস্থ্যবিধি তথা সামাজিক দূরত্ব না মানার ও মাস্ক না পরার কারণে এমনটা হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার থেকে সারা দেশে শুরু হওয়া কঠোর লকডাউন কার্যকরে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। সকাল থেকে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, র্যাব ও থানা পুলিশসহ সংশ্লিষ্টদের লকডাউন কার্যকর করতে মাঠে দেখা গেছে।

এছাড়া সকাল থেকে উপজেলার সরকারি ও বেসরকারি অফিস-আদালত, ব্যাংক-বীমা এবং দোকানপাট বন্ধ রাখতে দেখা গেছে। তাছাড়া দুই পার্বত্য জেলা পৌঁছার একমাত্র সড়ক চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কে রিকশা ব্যতীত যাত্রীবাহী যান চলাচল বন্ধ ছিল।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন মানার ক্ষেত্রে উদাসীন জনসাধারণকে সচেতন করছি। পাশাপাশি করোনার সংক্রমণ রোধে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে দুটি টিমে বিভক্ত হয়ে কাজ করছি।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩২
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৫:৫৫
    এশা রাত ৭:১০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English