আগৈলঝাড়ায় সরকারী রাস্তার পাশ থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ

আগৈলঝাড়া প্রতিনিধি
দক্ষিণ বাংলা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
আগৈলঝাড়ায় সরকারী রাস্তার পাশ থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ

বরিশালের আগৈলঝাড়ায় অবৈধভাবে সরকারী রাস্তার পাশ থেকে বিভিন্ন প্রজাতির একাধিক গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের বাশাইল লখারমাটিয়া গ্রামের হাশেম মৃধার ছেলে ইব্রাহিম মৃধা গত কয়েকদিন ধরে মঙ্গলের ভাঙ্গা নামক স্থানের সরকারী রাস্তার পাশের বিভিন্ন প্রজাতির একাধিক বড় ও মাঝারী আকারের গাছ কাটতে দেখা গেছে।

এলাকাবাসী অভিযোগ করেন, ইব্রাহিম মৃধা সরকারী রাস্তার পাশের বিভিন্ন প্রজাতির একাধিক গাছ উত্তর শিহিপাশা গ্রামের শওকত ফড়িয়ার কাছে বিক্রি করে দেয়।
ইব্রাহিম মৃধা নিজের জমিতে লাগানো গাছ দাবি করে প্রকাশ্যে গাছ গুলো কর্তন করেছে। এলাকাবাসী সরকারী রাস্তার পাশে গাছ কর্তন করতে নিষেধ করা হলেও অভিযুক্তরা নিষেধ না শুনে প্রকাশ্যে দিবালোকে গাছ গুলো কর্তন করেছে।

গাছ কেন কাটা হয়েছে এমন প্রশ্নের জবাবে অভিযুক্ত ইব্রাহিম মৃধা জানায়, গাছ গুলো আমাদের মালিকানা জমিতে ছিল। দীর্ঘদিন যাবৎ আমার বাপ দাদারা উক্ত জমি ভোগদখল করে আসছিল। গাছ গুলো আমরাই লাগিয়েছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেম বলেন, এখনও লিখিত কোনো অভিযোগ পায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD