আলিয়ার আরও প্রশংসা পাওয়া উচিত ছিল: বিদ্যা বালান

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
আলিয়ার আরও প্রশংসা পাওয়া উচিত ছিল: বিদ্যা বালান

চলতি বছর বলিউড ছবিগুলোর বক্স অফিস একেবারে যাচ্ছেতাই অবস্থা। তার মধ্যে খুব কম ছবিই আছে যেগুলো ভালো ব্যবসা করেছে। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়ারি’ এই আকালেও সাফল্যের মুখ দেখেছে। নারীপ্রধান ছবি হয়েও বলিউডে ভালো করার নজির যেখানে হাতেগোনা সেখানে আলিয়া ভাট এক অসাধ্য সাধন করে দেখিয়েছে বললেও অত্যুক্তি হবে না। এর আগে বলিউডে নারীকেন্দ্রিক ছবি করে সফলতা পেয়েছিল বিদ্যা বালান। তার ‘কাহানি’, ডার্টি পিকচার’ ছবিগুলো সেসময় বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছিল। বিদ্যার পর এমন কৃতিত্ব দেখাল আলিয়া। তাই জুনিয়রের প্রশংসায় পঞ্চমুখ ‘বেগমজান’ অভিনেত্রী।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছেন যে, ‘গঙ্গুবাই কাঠিয়াওয়ারি’-এর জন্য আলিয়ার আরও বেশি সম্মান প্রাপ্য ছিল। বলিউডে লিঙ্গবৈষম্য নতুন নয়। সেই প্রসঙ্গ টেনে বিদ্যা জানিয়েছেন, যেকোনো পুরুষ সুপারস্টারের ছবি সফল হলে যেভাবে তার কাজের প্রশংসা করা হয়, আলিয়ার ক্ষেত্রে তা ঘটেনি। বরং যাবতীয় প্রশংসা ও সাধুবাক্য বর্ষিত হয়েছে পরিচালক বানসালির ওপর।

বিদ্যা ইন্ডাস্ট্রির পুরুষ বনাম নারীবৈষম্য প্রসঙ্গে আরও মন খুলে কথা বলেছেন। ‘শেরনি’ অভিনেত্রীর মতে, দীর্ঘদিন পরিশ্রমের পর এখন বলিউডে নায়িকারা তাদের পায়ের নীচের জমি শক্ত করতে পেরেছেন। তাই নায়কদের ছবি চলছে না মানেই নারীকেন্দ্রিক ছবির ভবিষ্যৎ অন্ধকার বলে দাগিয়ে দেওয়া যুক্তিহীন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD