করোনা: শেবাচিম হাসপাতালে ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
বরিশালে করোনায় তিনজনের মৃত্যু, নতুন আক্রান্ত

২৪ ঘন্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ও আইসোলেশন ওয়ার্ডে ৬ জন রোগী মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত ১ জন ও আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৫ জন রোগী রয়েছেন।

করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী পাঁচজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের উপ পরিচালক ডা: আব্দুর রাজ্জাক।

এদিকে গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ১১ জন রোগী ভর্তি হয়েছে ও ৩০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে এ দুটি ওয়ার্ডে রোগী রয়েছেন ১২৫ জন, যারমধ্যে করোনা ওয়ার্ডে ৪৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য গত বছর থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ৩ হাজার ৯১৭ জন রোগী ভর্তি হয়েছেন, যারমধ্যে করোনায় আক্রান্ত ছিলেন ১ হাজার ১৮৯ জন। মোট রোগীর মধ্যে ৩ হাজার ২১৫ জন রোগী এ হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন, যারমধ্যে শুধু করোনার রোগী ছিলেন ৯৭৩ জন।

আর এ হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর মধ্যে ১৬৯ জন করোনা ওয়ার্ডে ও ৪০৮ জন রোগী আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুবরণ করেছেন। এছাড়া মৃতুবরণকারী ১৬ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে। এ নিয়ে এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৭৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে বরিশাল জেলায় নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।যারমধ্যে বরিশাল নগরেরই ২২ জন। অর্থাৎ জেলায় মোট নতুন শনাক্তের মধ্যে তিনভাগের দুইভাগেরও বেশি বরিশাল সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

আর মোট আক্রান্তের মধ্যে সকলেই বাড়িতে রয়েছেন। অপরদিকে গত ২৪ ঘন্টায় সুস্থ হওয়া ১৪ জনের মধ্যে ৬ জন হাসপাতালে এবং ১৩ জন বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন।

জেলার সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন জানান, বরিশাল জেলায় এ পর্যন্ত ৬ হাজার ৩৯৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছে, যারমধ্যে মোট সুস্থ হয়েছে ৫ হাজার ১৭৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ১ শত ৪ জনের। এ জেলায় এ পর্যন্ত ৩ হাজার ২৩২ জনের বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা হয়েছে। যারমধ্যে মাত্র ১ শত জনের করোনা শনাক্ত হয়েছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD