করোনা: শেবাচিম হাসপাতালে ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
করোনা: শেবাচিম হাসপাতালে ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু

বিগত ২৪ ঘন্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনয় আক্রান্ত হয়ে করোনা ওয়ার্ডে ১ জন এবং উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ৪ জন রোগী মৃত্যুবরণ করেছেন।

করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী ৪ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের উপ-পরিচালক ডা: আব্দুর রাজ্জাক।

এদিকে শুক্রবার (১৬ এপ্রিল) সকাল ৮টায় হাসপাতালের প্রাপ্ত তথ্যানুাযায়ী, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ২৬ জন রোগী ভর্তি হলেও করোনা ওয়ার্ডে কেউ ভর্তি হয়নি। তবে করোনা ও আইসোলেশষন ওয়ার্ড থেকে মোট ১১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে এ দুটি ওয়ার্ডে রোগী রয়েছেন ১৫৬ জন, যারমধ্যে করোনা ওয়ার্ডে ৩৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য গত বছর থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ৩ হাজার ৭৭৫ জন রোগী ভর্তি হয়েছেন, যারমধ্যে করোনায় আক্রান্ত ছিলেন ১ হাজার ১১৬ জন। মোট রোগীর মধ্যে ৩ হাজার ৬৮ জন রোগী এ হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন, যারমধ্যে শুধু করোনার রোগী ছিলেন ৯২৩ জন।

আর এ হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর মধ্যে ১৫৮ জন করোনা ওয়ার্ডে ও ৩৯৩ জন রোগী আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুবরণ করেছেন। এছাড়া মৃতুবরণকারী ৩৫ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে। এ নিয়ে এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৫১ জনের মৃত্যু হয়েছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD