কুয়াকাটায় চার হোটেল মালিক ও এক পর্যটককে জরিমানা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি
দক্ষিণ বাংলা বুধবার, ১৯ মে, ২০২১
সরকারি নির্দেশ উপেক্ষা কুয়াকাটায় চার হোটেল মালিক ও এক পর্যটককে জরিমানা

পটুয়াখালীর পর্যটনকেন্দ্র কুয়াকাটায় সরকারি নির্দেশ উপেক্ষা করে হোটেল পর্যটকদের কক্ষ ভাড়া দেয়ার অপরাধে চার হোটেল মালিক ও হোটেলে অবস্থান করায় এক পর্যটককে ৩৯ হাজার ৪০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জগৎবন্ধু মন্ডলের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানের খবর পেয়ে কুয়াকাটার আবাসিক এলাকার পাশে গড়ে ওঠা অনেক হোটেল থেকে মালিকরা পর্যটকদের নামিয়ে দিয়ে হোটেল বন্ধ করে পালিয়ে যায়।

লকডাউন ও সরকারি নির্দেশ উপেক্ষা করে কুয়াকাটায় বিভিন্ন হোটেলে পর্যটকদের কক্ষ ভাড়া দিচ্ছে এমন খবর পেয়ে সোমবার বিকাল থেকে সন্ধা পর্যন্ত কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জগৎবন্ধু মন্ডলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান শুরু করে। এ সময় হোটেলে অবস্থান করায় পর্যটক পর্যটক রুহুল আমিনকে চারশ টাকা এবং হোটেলে কক্ষ ভাড়া দেয়ায় হোটেল সীকুইনকে পাঁচ হাজার, হোটেল রিসবন লিমিটেডকে ২৫ হাজার, নিউ সী প্যালেসকে ছয় হাজার ও নিউ সিলভার ক্রাউনকে তিন হাজার টাকা জরিমানা করা হয় বলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান। এসময় এ আবাসিক হোটেলগুলোকে সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ করে দেয়া হয়।

উল্লেখ্য, ঈদের দিন থেকে কুয়াকাটায় বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা আসছে। সরকারি নির্দেশনা অনুযায়ী পর্যটন এলাকা পর্যটকদের ভ্রমনে জেলা প্রশাসন থেকে নিষেধাজ্ঞা আরোপ করলেও এক শ্রেণির হোটেল মালিক গোপনে অতিরিক্ত ভাড়া নিয়ে এ পর্যটকদের থাকার ব্যবস্থা করে দিচ্ছে। চালাচ্ছে বিভিন্ন অনৈতিক কর্মকান্ড।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD