কোস্টগার্ডের অভিযানে দেশীয় অস্ত্র মাদকসহ কুখ্যাত দস্যু ফজলু আটক

মনির হোসেন, মোংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
কোস্টগার্ডের অভিযানে দেশীয় অস্ত্র মাদকসহ কুখ্যাত দস্যু ফজলু আটক

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক মঙ্গলবার (২৪ আগস্ট) মধ্যরাতে ভোলা জেলার দৌলতখান উপজেলাধীন মেঘনা নদীর তীরবর্তী বেঁড়িবাধ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে কুখ্যাত ডাকাত ফজুল বাহিনীর প্রধান ফজলু ডাকাতকে দেশীয় সুটার গান, দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক করা হয়। মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেন।

গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ডাকাতির প্রস্তুতির কালে বাহিনীর প্রধান সক্রিয় ডাকাত ফজলু (২৮) কে ১ টি দেশীয় সুটার গান, ৭ পিস ইয়াবা, ১ টি দেশীয় দা, ১ টি দেশীয় কাঁচি, ১ টি দেশীয় চাকু ও ১ টি হাতুড়ি সহ আটক করা হয়। এ সময় ফজলু বাহিনীর অন্যান্য ডাকাত সদস্যরা কোস্ট গার্ড কে লক্ষ্য করে গুলি ছুড়লে কোস্ট গার্ড আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। তবে এসময় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, কুখ্যাত ডাকাত ফজুল বাহিনীর দীর্ঘদিন যাবত উপকূলীয় এলাকায় ডাকাতি, অপরহণ এবং মাদক কারবারিসহ বিভিন্ন অপরাধ মূলক কাজে জড়িত ছিল। আটককৃত ডাকাত ফজলু ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলাধীন হাসের নগর গ্রামের বাসিন্দা হাফেজ মাঝির ছেলে।

পরবর্তীতে আটককৃত অস্ত্র ও মাদকসহ ডাকাত ফজলু এবং ডাকাতির কাজে ব্যবহৃত অন্যান্য মালামাল দৌলতখান থানায় হস্তান্তর করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জনপিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD