খয়রাবাদে একটি ভাঙ্গা ব্রিজে, ৬ গ্রামের ভোগান্তি

অলিউল্লাহ
দক্ষিণ বাংলা সোমবার, ১ মার্চ, ২০২১
খয়রাবাদে একটি ভাঙ্গা ব্রিজে, ৬ গ্রামের ভোগান্তি

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১০নং গারুড়িয়া ইউনিয়নের খয়রাবাদ বাজার সংলগ্ন তুলাতলী নদীর শাখাবাহী খালের উপরে নির্মিত ব্রিজ এখন মরনফাদে রুপান্তর ও দুর্ঘটনার আশংকা।
খয়রাবাদ বাজার এখানে রয়েছে ইউনিয়ন পরিষদ কার্যালয়,ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন ভূমি অফিস, পোস্ট অফিস,খয়রাবাদ মাধ্যমিক বিদ্যালয় , সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাহেবপুর আলিম মাদ্রাসা, হাফেজি মাদ্রাসা, ঈদগাঁহ ময়দান, মসজিদ ও মন্দির,গারুড়িয়া ইউনিয়ের সব থেকে বড় হাট খয়রাবাদ বাজার ।

বলতে গেলে অর্থাৎ যোগসমন্বয়ে দৈনন্দিন কর্মকাণ্ড চলছে এই খয়রাবাদ গ্রামের মানুষদের। অত্যন্ত দুঃখজনক হলেও সত্য। এই গ্রামটির যোগাযোগের অন্যতম সহজ মাধ্যম তুলাতলী নদীর শাখাবাহী খালটি। খালটির পারাপারের এই দুরবস্থার কারনে,খয়রাবাদ, এবং সাহেবপুর গ্রামের মানুষের দুরাবস্থা দিন দিন বেড়েই যাচ্ছে। প্রতিদিন প্রায় ৬ শতাধিক মানুষ এবং স্কুলগামী ছাএ ছাএী শিশুদের যাতায়ত করতে হয় এক ভয়ঙ্কর অভিজ্ঞতা নিয়ে খালটি পারাপার হতে হয়।

যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকার কারণে চিকিৎসা সেবা দিতে বিলম্ব হচ্ছে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য আদানপ্রদানে মারাত্মকভাবে সমস্যা হচ্ছে। অনেক বছর হয়ে গেল তারপরেও সরকারের কোন সহযোগিতার সাড়া পাওয়া যাচ্ছে না। স্লাব ও লোহার এ্যাঙ্গেল ক্ষতিগ্রস্থ’ হওয়ায় চলাচলের জন্যে স্থানীয়রা গাছের ডাল, বাঁশ ও কাঠের তক্তা দিয়ে কোনরকম ভাবে মেরামত করলেও সংস্কার কিংবা পূন:নির্মাণের কোন ব্যাবস্থা নেওয়া হচ্ছে না। খালটির উপর একটি আধুনিক ও টেকসই ব্রিজের ব্যবস্থা হোক এলাকাবাসী চিরকৃতজ্ঞ থাকবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD