চরফ্যাশনে গৃহবধূকে পিটিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দিল শ্বশুরালয়ের লোকজন

চরফ্যাশন (ভোলা )প্রতিনিধি
দক্ষিণ বাংলা সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতনে গৃহবধূর মৃত্যু

ভোলার চরফ্যাশনে দাবীকৃত যৌতুকের টাকা না দেয়ায় সুরমা নামের এক গৃহবধূকে পিটিয়ে আহত করে স্বামীর বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে। আহত গৃহবধূকে স্বজনরা উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করে। ১৯ সেপ্টেম্বর সকালে উপজেলার জিন্নাগড় ইউনিয়নের ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত গৃহবধূর বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে চরফ্যাশন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

আহত গৃহবধূর অভিযোগ, বিবাহের দেড় বছরের দাম্পত্য জীবের কোন কালই সুখের কাটেনি। স্বামি ইউছুপ বিভিন্ন সময়ে মোটা অংকের যৌতুকে টাকা দাবি করে আসছে। ইতোপূর্বে তার দাবি অনুযায়ী ১ লাখ টাকা দেওয়া হয়েছে। এরপরও থামেনি তার শারীরিক ও মানসিক নির্যাতন। পরিবারের সকলের যোগসাজশে একের পর এক পারিবারিক ঠুনকো ছুতো ধরে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। পরিবারের লোকজন পরিকল্পিতভাবে প্রায় ২মাস আগে তার স্বামী ইউসুফকে অজানার পথে পাড়ি জমানোর জন্য অন্যত্র পাঠিয়ে দেয়।

ঘটনার দিন স্বামী ইউসুফের নির্দেশে পরিবারের লোকজন আবারো ৫০ হাজার টাকা যৌতুক দাবী করে। দাবীকৃত টাকা না দেয়ায় শ্বাশুড়ি জোছনা,দেবর সবুজ,তার স্থ্রী নারগিস, দেবর মাসুদ, তার স্থ্রী আছমা,ভাসুর হারুন, তার স্থ্রী তানিয়া সহ পরিবারের সকলে মিলে স্বামীর অনুপস্থিতিতে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে। নির্যাতনে এক পর্যায়ে ভাসুর হারুন পিটিয়ে ঘাড় ধাক্কা দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। সংবাদ পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে আহতবস্থায় চরফ্যাশন হাসপাতালে ভর্তি করে।

গৃহবধু সুরমার অভিযোগ দুই মাস পূর্বে তার একটি মৃত বাচ্চা প্রসব করে। প্রসবের কয়েকদিন আগে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তাকে শারীরিক নির্যাতন করে। এই নির্যাতনের কারণে তার মৃত বাচ্চা প্রসব হয়েছে।দাম্পত্য জীবনের সুখের আশায় এতদিন নির্যাতন সহ্য করে আসলেও তার সুখ কপালে আর সইলো না। গৃহবধূ তানিয়া চরফ্যাসন হাসপাতালের বেডে কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার নির্যাতনের বিচার চাই।
এঘটনায় অভিযুক্ত ইউছুফকে কল করলে তিনি বলেন, আমি এখন ঢাকায় আছি, আমার স্থ্রী মিথ্যার আশ্রয় নিয়েছে। চরফ্যাসন থানার অফিসার ইনচার্জ মনির হোসেন মিয়া জানান,অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেব।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD