ছয় ব্যাটসম্যান, পাঁচ বোলার নিয়ে নামছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বুধবার, ২১ এপ্রিল, ২০২১
ছয় ব্যাটসম্যান, পাঁচ বোলার নিয়ে নামছে বাংলাদেশ

টেস্ট ক্রিকেটের প্রথাগত নিয়ম মেনে ছয় ব্যাটসম্যান (যার মধ্যে একজন উইকেটরক্ষক) ও পাঁচ বোলার নিয়ে নিজেদের একাদশ সাজাল বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে হয়নি কারও অভিষেক।

শ্রীলঙ্কা সফরের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। সকাল সাড়ে ১০টায় ইনিংস সূচনা করতে নামবেন তামিম ইকবাল ও সাইফ হাসান।

উইকেটে সবুজ ঘাসের আধিক্য দেখে নিজেদের একাদশে তিনজন পেসার নিয়েছে বাংলাদেশ। তারা হলেন তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন চৌধুরী। স্পিনের দায়িত্ব সামলাবেন মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও নাঈম হাসান। তাদের জায়গায় এসেছেন সাইফ হাসান, এবাদত হোসেন চৌধুরী এবং তাসকিন আহমেদ।

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে এ পর্যন্ত হওয়া সাত ম্যাচে টস জেতা দলই জিতেছে চারটি ম্যাচে। আর ড্র হয়েছে বাকি তিন ম্যাচ। অর্থাৎ এই মাঠে টসের ফলের ওপরেও ম্যাচের ফলাফল অনেকাংশে নির্ভর করে। সেখানে টস জেতায় খানিক এগিয়েই থাকবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন চৌধুরী।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, সুরাঙ্গা লাকমাল, ওয়ানিদু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD