দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে সুন্দরবন ও মিঠাখালী ইউনিয়নে প্রচারাভিযান

মনির হোসেন,মোংলা
দক্ষিণ বাংলা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে সুন্দরবন ও মিঠাখালী ইউনিয়নে প্রচারাভিযান

দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এর উদ্যোগে এবং সুইচ এজেন্সি ফর ডেভলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি) এর সহযোগিতায় মোংলা উপজেলার সুন্দরবন এবং মিঠাখালী ইউনিয়নে গতকাল বৃহস্পতিবার ( ২৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় ২ টি ইউনিয়নের পরিষদের সামনে দিয়ে আলাদা সচেতনতামূলক র‌্যালির আয়োজন করা হয়।

র‌্যালিতে চেয়ারম্যানগন সহ ইউনিয়নগুলোর ইউপি সদস্য, শিক্ষক, স্বাস্থ্যকর্মী, ধর্মীয় নেতা, গ্রাম পুলিশ, যুব প্রতিনিধি, ছাত্র-ছাত্রী , নারী নেত্রী , গ্রাম উন্নয়ন দল ও এলাকার সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।

এসময় করোনার উপর সচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও ফেস্টুন টানানো হয়। এরপর র‌্যালিতে অংশগ্রহনকারী সকলকে নিয়ে ইউনিয়ন পরিষদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় করোনার বর্তমান পরিস্থিতি এবং এসময় করনীয় বিষয় নিয়ে আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্টের প্রতিনিধিবৃন্দ । বিশেষ করে করোনার ভ্যাকসিন দেওয়ার বিষয়ে সবাইকে উৎসাহিতকরন এবং মাস্ক পরার গুরুত্ব তুলে ধরা হয়। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান সহ অন্যারা মাস্ক পরার গুরুত্ব তুলে ধরেন এবং মাস্ক পরে ঘর থেকে বের হওয়ার তাগিদ প্রদান করেন । এসময় তারা বলেন ইউনিয়ন পরিষদে বিনামূল্যে করোনার টিকা নেওয়ার নিবন্ধন করা হয় ।

এছাড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে দি হাঙ্গার প্রজেক্টের করোনা পরিস্থিতিতে এই কার্যক্রম গ্রহন করার জন্য প্রশংসা করেন। দি হাঙ্গার প্রজেক্টের প্রতিনিধিরা বলেন,এই প্রচারাভিযানের আওতায় আরো ২ দিন ব্যাপি ইউনিয়নের বিভিন্ন জায়গায় ঘুরে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরন অব্যাহত থাকবে । এছাড়া ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ফেস্টুন টানানো হবে । সবাইকে এসকল প্রোগ্রামগুলোতে সাথে থেকে ইউনিয়ন বাসীকে সচেতন করার জন্য আহবান জানানো হয়।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD