দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে মোংলার চিলা ইউনিয়নে প্রচারাভিযান

মনির হোসেন,মোংলা
দক্ষিণ বাংলা বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে মোংলার চিলা ইউনিয়নে প্রচারাভিযান

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর উদ্যোগে এবং সুইচ এজেন্সি ফর ডেভলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি) এর সহযোগিতায় মোংলা উপজেলার চিলা ইউনিয়নে গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী)সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে এক সচেতনতামূলক র‌্যালি শুরু হয়ে বৈদ্যমারী বাজারের মেইন রোড দিয়ে বাজার প্রদক্ষিণ করে আবার ইউনিয়ন পরিষদের সামনে এস শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহন করেন চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবর হোসেনসহ অত্র ইউনিয়নের ইউপি সদস্য, শিক্ষক, সাস্থ্যকর্মী, ধর্মীয় নেতা, গ্রাম পুলিশ, যুব প্রতিনিধি, ছাত্র-ছাত্রী , নারী নেত্রী , সিপিপি ভলান্টিয়ার ও এলাকার সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ। এসময় করোনার উপর সচেতনতামূলক মাইকিং , লিফলেট বিতরন ও ফেস্টুন টানানো হয়। এরপর র‌্যালিতে অংশগ্রহনকারী সকলকে নিয়ে চিলা ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় করোনার বর্তমান পরিস্থিতি এবং এসময় করনীয় বিষয় নিয়ে আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্টের মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান । বিশেষ করে করোনার ভ্যাকসিন দেওয়ার বিষয়ে সবাইকে উৎসাহিতকরন এবং মাস্ক পরার গুরুত্ব তুলে ধরেন।

সর্বশেষ চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবর হোসেন বিশ্বব্যাপি করোনার ভয়াবহ পরিস্থিতি তুলে ধরেন এবং করোনার টিকা গ্রহনের ব্যাপারে ইউনিয়ন পরিষদে ব্যবস্থা রাখা আছে বলে জানান । ঘর থেকে বের হলেই মাস্ক পরে বের হতে তাগিদ প্রদান করেন । এছাড়া তিনি দি হাঙ্গার প্রজেক্টের করোনা পরিস্থিতিতে এই কার্যক্রম গ্রহন করার জন্য ভূয়সী প্রশংসা করেন । সকলের কার্যক্রমের মধ্য দিয়ে চিলা ইউনিয়নের সকলে করোনার ভয়াবহতা থেকে অনেক ভাল আছে এবং করোনা প্রতিরোধে অনেক সচেতন হয়েছে বলে জানান । দি হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান বলেন, এই প্রচারাভিযানের আওতায় ২ দিনব্যাপী ইউনিয়নেরে বিভিন্ন জায়গায় ঘুরে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরন অব্যাহত থাকবে । এছাড়া ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ন জায়গায় ফেস্টুন টানানো হবে ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD