নিজের টাকায় গৈলা বাজারের খাজনা পরিশোধ করলেন এমপি আবুল হাসানাত আবদুল্লাহ

আগৈলঝাড়া প্রতিনিধি
দক্ষিণ বাংলা রবিবার, ১৩ জুন, ২০২১
নিজের টাকায় গৈলা বাজারের খাজনা পরিশোধ করলেন এমপি আবুল হাসানাত আবদুল্লাহ

নিজের তহবিল থেকে বরিশালের আগৈলঝাড়া উপজেলার ঐতিহ্যবাহী গৈলা বাজারের খাজনা পরিশোধ করে দিলেন আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।
উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, বাংলা ১৪২৮ সালের জন্য আগৈলঝাড়া উপজেলার হাট বাজারের আহ্বান করা দরপত্র নির্ধারিত তারিখে খোলা হয়। দরপত্রে গৈলা বাজারের সর্বোচ্চ ইজারা মূল্য ৪৩ হাজার ১শ টাকা প্রদানে আগ্রহ প্রকাশ করেন গৈলা বাজার কমিটির সহ-সভাপতি ইয়াকুব আলী শিল্পী মোল্লা।

দরপত্রের শর্ত অনুযায়ি সর্বোচ্চ দরদাতার নামে ইজারা মূল্য নির্ধারণ করার কথা সরকারের। সে হিসেবে ইয়াকুব আলী শিল্পী মোল্লাকে ইজারাদার হিসেবে নিযুক্ত করার সিদ্ধান্ত নেয় সরকার।

বিষয়টি অবহিত হয়ে স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ। এলাকার সর্বসাধারণ ক্রেতা-বিক্রেতার কথা চিন্তা করে তার নিজের ব্যাক্তিগত তহবিল থেকে তার নিজের ইউনিয়নের গৈলা বাজারের ইজারা মূল্য পরিশোধের মাধ্যমে সকলের খাজনা মওকুফের মাধ্যমে উন্মুক্ত ক্রয় বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহন করেন তিনি। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যার পরে গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বাজারের ব্যবসায়ী, সাধারণ জনগন নিয়ে অনুষ্ঠিত এক সভায় এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র সিদ্ধান্তর কথা ব্যবসায়ীদের অবহিত করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত। ওই সভায় ইজারদার ইয়াকুব আলী শিল্পী মোল্লাকে এমপির তহবিলের নগদ টাকা প্রদানের মাধ্যমে গৈলা বাজারকে সকলের জন্য উন্মুক্ত বাজার হিসেবে ঘোষণা করা হয়।

ওই সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। এসময় উপস্থিত ছিলেন ঢাকা সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটনি জেনারেল এ্যাড. অমিত দাস গুপ্ত, বরিশাল জেলা পরিষদের সদস্য এ্যাড. রনজিৎ কুমার সমদ্দার, উপজেলা আওয়ামী লীগ সাবেক উপদেষ্টা সামছুল হক তালুকদার, সাবেক সহ-সভাপতি মোঃ আব্দুস সাত্তার মোল্লা, গৈলা বাজার কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু তালুকদার, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুশান্ত কর্মকার, বাজার ব্যবস্থাপনা বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক জাকির হোসেন মানিক মোল্লা প্রমুখ। ব্যবসায়ী ও সাধারন জনগন এমপির মহানুভবতায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD