পাথর বোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়ে‌ছে বেই‌লি ব্রীজ

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
পাথর বোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়ে‌ছে বেই‌লি ব্রীজ

ব‌রিশাল থে‌কে বানারীপাড়া ও পি‌রোজপু‌রের নেছারাবাদ সড়‌কে পাথর বোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়ে‌ছে এক‌টি বেইলী ব্রীজ। এ‌তে ক‌রে ওই সড়‌কে সকল ধর‌ণের যান চলাচল বন্ধ র‌য়ে‌ছে ভোর থে‌কে। বুধবার ভো‌রে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কের এই বেইলী ব্রিজ‌টি খা‌লে ভেঙে প‌রে। ট্রাক‌টি উদ্ধা‌র ও যান চলাচল স্বাভা‌বিক করার চেষ্টা চল‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ। স্থানীয়রা জানান, ভো‌রে পাথর‌বোঝাই এক‌টি ট্রাক পি‌রোজপুর থে‌কে ব‌রিশা‌লে আসার প‌থে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন খালের ওপর ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ। ওইসময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। ওই ব্রিজ দিয়ে এতদিন গাড়ি চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বরিশালের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব‌রিশাল এয়ার‌পোর্ট থানার ও‌সি কম‌লেশ চন্দ্র হালদার। তি‌নি ব‌লেন, ব্রীজ‌টি ভে‌ঙে খা‌লে প‌রে র‌য়ে‌ছে। একইভা‌বে ট্রাক‌টিও প‌রে র‌য়ে‌ছে। ট্রাক উদ্ধার ক‌রার চেষ্টা চল‌ছে। সং‌শ্লিষ্ট কতৃপক্ষ ব্রীজ সংস্কার না কর‌া পর্যন্ত যান চলাচল স্বাভা‌বিক হ‌চ্ছে না। ত‌বে বর্তমা‌নে ওই সড়‌কে সরাসরি বাস চলাচল বন্ধ থাক‌লেও বিকল্প নানান প‌থে থ্রি হুইলারসহ ছোট যানবাহন চলাচল কর‌ছে।

এ‌দি‌কে ব‌রিশাল জেলা গ্রুপ বাস মা‌লিক স‌মি‌তির যুগ্ম সম্পাদক কি‌শোর কুমার দে জা‌নি‌য়ে‌ছেন, যাত্রী‌দের ভোগা‌ন্তি লাঘ‌বে তারা নথুল্লাবাদ থে‌কে মাধবপাশার ভাঙ্গা ব্রী‌জের এপার পর্যন্ত এবং ওপার থে‌কে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু রে‌খে‌ছেন। মাাঝের পথটুকু যাত্রীরা বি‌ভিন্ন মাধ্য‌মে পারাপার হ‌চ্ছেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD