ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসবে আফগানিস্তান

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসবে আফগানিস্তান

২০২১ সালের বিদায় ঘণ্টা বেজে গেছে। অপেক্ষায় নতুন বছর, নতুন আরেকটি ক্রিকেট মৌসুম। ২০২১ সালের শেষ লগ্নে এবং ২০২২ সালকে সামনে রেখে আগামী বছরের জন্য নিজেদের ক্রিকেট ক্যালেন্ডার সাজিয়েছে আফগানিস্তান। নিজেদের দ্বিপাক্ষিক সিরিজের পরিকল্পনা প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। যেখানে আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফরের কথা উল্লেখ করেছে তারা।

এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) অনুযায়ী ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশ সফরে সুপার লিগের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের সঙ্গে ২টি টি-টোয়েন্টি খেলতে টাইগার ডেরায় পা রাখবেন রাশিদ খান, মোহাম্মদ নবীরা। যদিও এই দুই সিরিজের সময়-সূচি এখনো চূড়ান্ত হয়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সম্ভাব্য সূচি আছে ২১ জানুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর ৩ ম্যাচের ওয়ানডের সঙ্গে ২টি টেস্ট খেলতে মার্চের প্রথম সপ্তাহের শেষে বা দ্বিতীয় সপ্তাহের শুরুতে দক্ষিণ আফ্রিকায় যাবে বাংলাদেশ দল। মাঝের ফাঁকা সময়ে আফগানদের বিপক্ষে এই ৫ ম্যাচ মাঠে গড়াতে পারে।

এর আগে সবশেষ ২০১৯ সালে বাংলাদেশ সফরে এসেছিল আফগানিস্তান। তখন একটি টেস্ট ম্যাচ ও জিম্বাবুয়ে-বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল আফগানিস্তান।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD