বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ, মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা সোমবার, ২২ নভেম্বর, ২০২১
বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ, মিছিলে পুলিশের বাধা

বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ, মিছিলে পুলিশের বাধা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বরিশাল মহানগর, দক্ষিন ও উত্তর জেলা বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সোমবার (২২ নভেম্বর) বেলা ১১টায় নগরের অশ্বীনি কুমার হল সংলগ্ন বিএনপির দলীয় কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ করে তারা। এরআগে সমাবেশে বরিশাল মহানগর, জেলা ও উপজেলা থেকে মিছিল নিয়ে আসা কর্মীদের ওপর পুলিশ লাঠিচার্য করে। বিএনপির নেতৃবৃন্দ জানান, সমাবেশস্থলে নেতা-কর্মীরা একসাথে আসার সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে এবং লাঠিচার্য করে ছত্রভঙ্গ করে দেয়।যদিও এতে কেউ হতাহত হয়েছে কিনা সে বিষয়ে সঠিক কোন তথ্য দিতে পারেনি বিএনপির নেতারা।

তবে প্রতক্ষ্যদর্শীরা বলছে, পুলিশের ধাওয়ার মুখে বিএনপির নেতাকর্মীরা ছোটছুটি শুরু করলে সদররোডে তাৎক্ষনিক কিছুটা আতঙ্ক ছড়িয়ে পরে। মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন দক্ষিন জেলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, সদস্য সচিব এ্যাডভোকেট আক্তার হোসেন মেবুল,উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মো.শহিদুল্লাহ, কোতয়ালী বিএনপির সভাপতি এ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, কৃষক দল সভাপতি এইচ এম মহসিন, জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, উত্তর জেলা মহিলা দল সভাপতি শায়লা শারমিন শিমু, মহানগর বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দরা বলেন, নিশি রাতের সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। এভাবে বেশিদিন ক্ষমতায় টিকে যায় না। তারা বলেন, আওয়ামী লীগ সরকার এখন প্রতিহিংসার রাজনীতি করছে। বিচার বিভাগে নগ্ন হস্তক্ষেপ করে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় জেলে পাঠিয়ে এখন তার মৃত্যু কামনা করছে সরকার। যতই প্রশাসন দিয়ে আমাদের সভা সমাবেশে বাধাসৃষ্টি করা হোক না কেন আমাদের আটকে রাখতে পাবেনা।মিথ্যা মামলায় বেগম জিয়াকে বন্দি করে এখন তারা বিদেশে যাওয়ার বাধা সৃষ্টি করছে। বেগম জিয়ার কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে। এসময় তারা অনতিবিলম্বে খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য বিদেশে প্ররনের জন্য সরকারের প্রতি আহবান জানান।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD