বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি সহ ১৫ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১

বরিশাল নগরীর কলেজ অ্যাভিনিউ এলাকায় ছাত্রদল কর্মী শাহাজাদা মোল্লাকে কুপিয়ে জখম করার ঘটনায় বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ

নামধারী ৭ জন সহ ১৫ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বরিশাল কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন ছাত্রদল কর্মী শাহজাদা মোল্লা।

মঙ্গলবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি নুরুল ইসলাম।

মামলায় নামধারী আসামীরা হলো বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি, বরিশাল জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল আহসান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মোঃ মাহফুজ, ছাত্রদল নেতা ও বরিশাল নগরের হাটখোলা এলাকার বাসিন্দা জসীম উদ্দিন তালুকদার, অক্সফোর্ড মিশন এলাকার বাসিন্দা আল আমিন মৃধা, সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহবায়ক রফিকুল ইসলাম টিপু ও মোঃ রাহত আব্দুল্লাহ ফকির।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামীদের সাথে ছাত্রদলের নেতা শাহাজাদা মোল্লার দীর্ঘদিন ধরে রাজনৈতিক ঝগড়া-বিবাদ চলে আসছিলো। যার সূত্র ধরে আসামীরা প্রায়ই শাহাজাদা মোল্লাকে খুন করার হুমকি দিয়ে আসছিলো। সর্বশেষ ১৮ ফেব্রুয়ারি দিবাগত রাত ৯ টার দিকে শাহাজাদা মোল্লা নগরীর পোর্টরোডস্থ তার ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে কলেজ অ্যাভিনিউ এলাকার
বাসভবনের উদ্দেশ্যে রওয়ানা দেন। কলেজ অ্যাভিনিউ এলাকার বড় পুকুর পাড়ে মাসুম এর চায়ের দোকানের সামনে পৌছালে আসামীরা তার পথরোধ করে এবং হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখম করে। আসামীরা বাদীর মাথা লক্ষ করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে উদ্যত হলে তা হাত দিয়ে ঠেকাতে গিয়ে দুই হাতই জখমপ্রাপ্ত হয়। পরে সে মাটিতে লুটিয়ে পড়লে লাঠিসোটা দিয়ে পেটানোও হয়। এসময় বাদীর সাথে থাকা ব্যবসায়ীক প্রতিষ্ঠানের নগদ ৮০ হাজার টাকা ও ১ লাখ টাকা মূল্যের ২ ভড়ি ওজনের স্বর্ণালংকার নিয়ে যায় আসামীরা। হামলার পর মুমুর্ষ অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে শাহাজাদাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে ভর্তি করে।

এদিকে জানা গেছে, ১৮ ফেব্রুয়ারি বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশে মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি ও সাধারণ সম্পাদক হুমায়ন কবির সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এরপরেই রাতে ছাত্রদল কর্মীকে কুপিয়ে জখমের জখমের ঘটনা ঘটে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD