বাউফলে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু, থানায় মামলা

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

পটুয়াখালী বাউফলে চিকিৎসকের অবহেলায় সাথী আক্তার (২৩) নামে এক প্রস‚তি মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সন্ধ্যা ৭ টার দিকে কালিশুরী বন্দরের লাইফ কেয়ার ক্লিনিকে এ ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার সকালে মৃতের ভাই মোঃ শুভ হাওলাদার বাদী হয়ে সংশ্লিষ্ট চিকিৎসক আহম্মেদ কামাল ও নাবিলা রহমানসহ ৮ ব্যক্তির নাম উল্লেখ করে বাউফল থানায় একটি মামলা দায়ের করেন। মৃত সাথী কাছিপাড়া ইউনিয়নের দরিয়াবাদ গ্রামের মোঃ মিলন হাওলাদারের স্ত্রী।
জানা গেছে, বুধবার বিকেল ৫ টার দিকে সাথীকে কালিশুরী বন্দরের লাইফ কেয়ার ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন সন্ধ্যা ৭টায় তার অস্ত্রোপচার করার কথা ছিল। কিন্তু ওই সময়ের আধা ঘন্টা আগে তড়িগড়ি করে তার অস্ত্রোপচার করা হয়। একটি ছেলে সন্তানের জন্ম হলেও মারা যান প্রসুতি মা।
স্বজনদের অভিযোগ করেছেন, দায়িত্বে অবহেলা ও নামধারী চিকিৎসক দ্বারা অস্ত্রোপচার করার কারণেই সাথী মারা গেছে। মারা যাওয়ার পরেও দায় এড়াতে গুরুতর অসুস্থতার নাটক করে মৃত সাথীকে বরিশালে নেওয়ার জন্য জোরপ‚র্বক একটি অ্যাম্বুলেন্সে উঠিয়ে দেয়।
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আল মামুন বলেন,‘মামলা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য পটুয়াখালী জেনারেল হামপাতালের মর্গে পাঠানো হয়েছে। চিকিৎসকের সনদ ও ক্লিনিকের কাগজপত্র সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে যাছাই করা হবে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD