বাউফলে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষ,হামলা ও লুটতরাজ, আহত-২৫

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
বাউফলে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষ,হামলা ও লুটতরাজ, আহত-২৫

পটুয়াখালীর বাউফল উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ঘ,হামলা ও লুটতরাজের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে ওই ইউনিয়নের চরমিয়াজান গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, করোনার কারনে নির্বাচন স্থগিত থাকলেও নির্বাচনী উত্তাপ চলছে চন্দ্রদ্বীপ ইউনিয়নে। ওই ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচনে অংশ নেয় বর্তমান মেম্বার কামাল শিকদার ও স্থানীয় বাবুল হাওলাদার। নির্বাচনে স্থানীয় ছালাম হাওলাদার বর্তমান মেম্বার কামাল শিকদারকে এবং ফোরকান দর্জি বাবুল হাওলাদারকে সমর্থন দেয়।

এ নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। আজ সকালে বাবুলের সমর্থক মো. নাসির খান (৪৫) নামে এক ব্যক্তি সাইকেল চালিয়ে চরমিয়াজান বাজারের যাচ্ছিলেন। সকাল সাড়ে ১০ টার দিকে চর মিয়াজান ইবতেদায়ী মাদরাসার দক্ষিণ পাশে পৌঁছালে তাঁর সঙ্গে কামালের সমর্থক মো. কালু হাওলাদারের (৪০) সঙ্গে কথা-কাটাকাটি হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের কর্মী ও সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। পরবর্তীতে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এতে ছালাম হাওলাদার, তাঁর ছেলে কালু হাওলাদার(৪০), পুত্রবধূ আকলিমা(২০), কামাল হাওলাদার(১৮), কালাম(৪০), ছালমা(১৮), লাইজু(১৯), তাছলিমা(২০) ও বাবুল হাওলাদারের ছেলে জিয়া, সাইফুল ইসলাম, ইউসুফ মৃধা, সোহেল, ইসমাইল দর্জিসহ অন্তত উভয় পক্ষের ২৫ ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্যে কালু হাওলাদার ও তাঁর স্ত্রী আকলিমা এবং জিয়াকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ।

ওই ওয়ার্ডের মেম্বার কালাম শিকদার বলেন, প্রতিপক্ষ বাবুল হাওলাদারের লোকজন আমার সমর্থকদের বাড়ীতে হামলা চালিয়ে তাঁদের ঘরদরজা কুপিয়ে ও পিটিয়ে ভেঙ্গে ফেলেছে। এ সময়ে লুটতরাজ করে ৭ টি গরু ও জমি ক্রয় করার জন্য জমিয়ে রাখা প্রায় চার লক্ষ টাকা নিয়ে যায় বাবুলের লোকজন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তদন্ত বলেন, সংঘর্ষের ঘটনা শুনে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD