বাউফলে মাদ্রাসা কর্তৃপক্ষের অবহেলায় শিশু শিক্ষার্থীর মৃত্যু

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

পটুয়াখালীর বাউফল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের কাশিপুর মারকাজুননূর হাফিজিয়া ও নূরানিয়া মাদ্রাসার কর্তৃপক্ষের অবহেলায় মাদ্রাসার তিন তলা ভবনের সিড়িঁ থেকে নীচে পড়ে আহত হওয়া আরাফাত(৮) নামে এক শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে । মঙ্গলবার রাত ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় সে। বুধবার পোস্টমর্টেম শেষে রাত ১১ টার দিকে লাশ বাউফলের আদাবাড়িয়া ইউনিয়নের মহশ্রাদ্দিন গ্রামে বাড়ি পৌছায় । আজ বৃহস্পতিবার সকাল ৭টায় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত আরাফাত ওই মাদ্রাসায় হাফেজি পড়ছিল। তার বাবার নাম হাসান প্যাদা।

আরাফাতের দাদা নুর হোসেন প্যাদা জানান, রবিবার বিকালে অসাবধনতা বশত: আরাফত মাদ্রাসার তিনতলা ভবনের রেলিং ছাড়া সিড়িঁতে পা পিছলে নিচে পরে মাথায় ও ডান চোখে গুরুতর জখম হন। তাকে উদ্ধার করে কোন চিকিৎসা না দিয়ে ওই অবস্থায় মাদ্রাসায় মধ্যে আটকে রাখা হয়। অবস্থা খারাপ দেখে সোমবার সকালে তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন পর্যন্ত ঘটনাটি আরাফাতের বাবা ও মাকে জানানো হয়নি। পরে তার অবস্থা আরও খারাপ হলে বাবা ও মাকে খবর দেয়া হয়। তারা পটুয়াখালী থেকে ওই দিন আরাফাতকে নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। অবস্থার আরো অবনতি হলে তাকে মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ৯টায় আরাফাত মারা যান। বুধবার পোস্টমর্টেম শেষে রাত ১১ টার দিকে লাশ গ্রামের বাড়ি নিয়ে আসা হয়। স্বজনের অভিযোগ, মাদ্রাসা কর্তৃপক্ষের অবহেলায় আরাফাতের মৃত্যু হয়েছে ।
এ ব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত(ওসি) আল মামুন বলেন,‘ এসআই রুহুল আমিনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তিনি আমাকে জানিয়েছে, আরাফাদ মাদ্রাসার সিড়িঁ থেকে পা ফসকে পরে গিয়ে আহত হন। পরে চিকিৎসাধিন অবস্থায় মারা যান। এ ব্যাপারে লিখিত অভিযোগ করলে আইগত ব্যবস্থা নেয়া হবে।’


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD