বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনের ভোট রাত পোহালেই

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
রাত পোহালেই ভোট

বিএনপির সংসদ সদস্যদের ছেড়ে দেওয়া ছয় শূন্য আসনে উপ-নির্বাচনের ভোট আজ। সংসদীয় ওই আসনগুলো হলো- ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২। এই উপ-নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে সকাল সাড়ে ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। যা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। আসনগুলোতে ২৭ জনের মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আন্দোলনের অংশ হিসেবে বিএনপির এমপিরা গত বছরের ১১ ডিসেম্বর পদত্যাগ করায় এই আসনগুলো শূন্য হয়। সংসদীয় এলাকাগুলোতে সুষ্ঠু নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদের সন্ধান এখনো পাওয়া যায়নি। এ নিয়ে ভোটে যাতে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে তার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ বিষয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনার আনিছুর রহমান সাংবাদিকদের জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব ব্যবস্থা নিয়েছি। এই ছয় আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ কার্যক্রমে সিসি ক্যামেরা না থাকায় নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। গাইবান্ধার মতোই শক্ত অবস্থানে থাকবে কমিশন। তাই নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হওয়ার কোনো শঙ্কা নেই।

ইসি জানায়, এই ছয় আসনের উপ-নির্বাচনে সাধারণ কেন্দ্রে ১৬/১৭ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৭/১৮ জন করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন হবে। সাধারণ কেন্দ্রে অস্ত্রসহ পুলিশ তিনজন, অস্ত্রসহ অঙ্গীভূত আনসার একজন, অস্ত্র/লাঠিসহ অঙ্গীভূত আনসার একজন, লাঠিসহ অঙ্গীভূত আনসার সদস্য (মহিলা-৪, পুরুষ-৬) ১০ জন এবং লাঠিসহ গ্রাম পুলিশ ১/২ জন দফাদার/মহল্লাদাল (লাঠিসহ) ক্ষেত্র বিশেষ ২ জন। আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে অস্ত্রসহ পুলিশ চারজন, অস্ত্রসহ অঙ্গীভূত আনসার একজন, অস্ত্র/লাঠিসহ অঙ্গীভূত আনসার একজন, লাঠিসহ অঙ্গীভূত আনসার সদস্য (মহিলা-৪, পুরুষ-৬) ১০ জন এবং লাঠিসহ গ্রাম পুলিশ ১/২ জন দফাদার/মহল্লাদাল (লাঠিসহ) ক্ষেত্র বিশেষ ২ জন সদস্য মোতায়েন করা হয়েছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD