বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা দ্বিতীয়বার বাউফল পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন জিয়াউল হক

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

পটুয়াখালীর বাউফল পৌরসভা নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মো. জিয়াউল হক জুয়েল দ্বিতীয়বারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। আজ শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে পটুয়াখালীর সিনিয়র নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা খান আবি শাহানুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২৩ ডিসেম্বর বাউফল পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ৬ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো। মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল ৮ জানুয়ারি এবং মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ১৪ জানুয়ারি। ৩১ জানুয়ারি এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু গত ৬ই জানুয়ারি মো. জিয়াউল হক জুয়েল ছাড়া দ্বিতীয় কেউ বাউফল পৌরসভার মেয়র পদে মনোনয়ন পত্র জমা দেননি।আজ শনিবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. জিয়াউল হক জুয়েলকে নির্বাচিত ঘোষণা করে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাউফল পৌরসভা নির্বাচন-২০২২ উপলক্ষে মেয়র পদে দাখিলকৃত মনোনয়নপত্র স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা-২০১০ এর বিধি (১৪) অনুযায়ী যাচাই বাছাইয়ের পর উক্ত পদে দাখিলকৃত একজন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা-২০১০ এর বিধি (২১) অনুযায়ী মো. জিয়াউল হককে বাউফল পৌরসভার মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো।

পটুয়াখালীর সিনিয়র নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর সংবাদমাধ্যমকে জানান, বাউফল পৌরসভা নির্বাচনে মেয়র ছাড়াও কাউন্সিলর হিসাবে ৩নং ওয়ার্ডের আব্দুল লতিফ খান বাবুল, ৫নং ওয়ার্ডের মো. ফরহাদ হোসাইন মিয়া এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসাবে ইসরাত জাহান দুলুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিঁনি আরোও জানান, আগামী ৩১ জানুয়ারি বাউফল পৌরসভার নির্বাচন উপলক্ষ্যে ৭ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২১ জন পুরুষ এবং সংরক্ষিত ২টি ওয়ার্ডে ৭ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের আজ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

উল্লেখ্য, ২০১২ সালের ২২ মে বাউফল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো। তখন বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগ নেতা মো. জিয়াউল হক জুয়েল। এরপর মো. জিয়াউল হক জুয়েল তাঁর নির্বাচনী ইশতেহার অনুযায়ী ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। পিছিয়ে পরা একটি পৌরসভাকে সি গ্রেড থেকে এ গ্রেডে উত্তীর্ণ করা সহ আলোকিত পৌরসভায় রূপান্তরিত করেছেন। এজন্য স্থানীয় জনগণের কাছে তাঁর আকাশচুম্বী জনপ্রিয়তা রয়েছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD