বিশেষ অভিযানে ৭২ জঙ্গি-সন্ত্রাসীসহ গ্রেপ্তার ২৪ হাজার

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
গ্রেপ্তার

চলতি বছরের ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে একযোগে বিশেষ অভিযান পরিচালনা করেছে পুলিশ। এ অভিযানে প্রায় ২৪ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ৭২ জন সন্ত্রাসী ও জঙ্গি রয়েছে বলে জানিয়েছে পুলিশ।সোমবার (১৯ ডিসেম্বর) রাজধানীর পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান এসব তথ্য জানান। তিনি জানান, বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ করার লক্ষ্যে সারা দেশে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। ডিসেম্বরের প্রথম ১৫ দিনে মোট ৩৩ হাজার ৪২৯টি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে গ্রেপ্তার হওয়া ২৩ হাজার ৯৬৮ জনের মধ্যে পরোয়ানাভুক্ত আসামি ১৫ হাজার ৯৬৮ জন। বিভিন্ন অভিযোগে বাকি ৮ হাজার জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৫ হাজার ১৩২টি মামলা দায়ের করা হয়েছে।পুলিশ সদর দপ্তরের এই কর্মকর্তা বলেন, অভিযানে গ্রেপ্তারদের কাছ থেকে আটটি শুটারগান, তিনটি পিস্তল, পাঁচটি এলএমজি, আটটি বন্দুক, একটি পাইপগান ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। এছাড়া ১৫ দিনের অভিযানে ২ লাখ ৮৬ হাজার ৫৯২ পিস ইয়াবা, ৭ হাজার ৫৮১ কেজি গাঁজা, ৫ হাজার ৪১৫ বোতল ফেনসিডিল, ৮৬৯৮ গ্রাম হেরোইন ও ১১৭ গ্রাম ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে দেওয়া অভিযানের আদেশে বলা হয়, গত ২০ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে ও বিজয় দিবস, বড়দিন এবং থার্টি ফাস্ট নাইট নিরাপদ করার লক্ষ্যে ১-১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়। তারই ধারাবাহিকতায় আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান ও কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালানো হয়।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD