বুধবার সরকারি স্কুলে ভর্তির লটারি

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
বুধবার সরকারি স্কুলে ভর্তির লটারি

২০২২ সালের জন্য সরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির লটারি বুধবার (১৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপপরিচালক ও ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ আজিজ উদ্দিনের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়, আগামীকাল বুধবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের এবং ১৯ ডিসেম্বর বেসরকারি (মহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ের ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে। লটারি প্রক্রিয়া শেষ হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষার্থী এই ওয়েবসাইট থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল দেখতে পারবেন।

বলা হয়, নির্বাচিত শিক্ষার্থীদের ক্ষেত্রে ভর্তি কমিটি সভা আহ্বান করে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক ভর্তির ব্যবস্থা গ্রহণ করবে। মাউশি থেকে জানা যায়, আসছে বছরের জন্য সরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির আবেদন জমা পড়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬৬টি।

সারাদেশে মোট ৪০৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে আসন রয়েছে ৮০ হাজার ১১টি। অনেকেই একাধিক স্কুলে ভর্তির জন্য আবেদন করেছে। সেই হিসাবে পছন্দক্রম আবেদন জমা পড়েছে ১০ লাখ ২৬ হাজার ৭৪৬টি। আসন সংখ্যার হিসাবে প্রতি আসনে ভর্তির জন্য প্রায় ১৪ জন আবেদন করেছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD