ব‌রিশা‌লে পায়ের অপা‌রেশ‌নের পর রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বুধবার, ১৪ জুলাই, ২০২১
করোনায় আরও ২১০ জনের মৃত্যু

পা‌য়ে‌র অপা‌রেশ‌নের পর ব‌রিশা‌লের রাহাত আ‌নোয়ার হাসপাতা‌লে ‘ভুল চি‌কিৎসায়’ রোগী মৃত‌্যুর অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় বুধবার বেলা ১১টার দি‌কে রোজী আক্তারের মৃত‌্যু হয়। মৃত রোজী ব‌রিশা‌লের বাবুগঞ্জ উপ‌জেলার রহমতপুর এলাকার মৃত আব্দুল আ‌জিজ মাস্টা‌রের স্ত্রী।

তার স্বজন রা‌শিদা বেগম অ‌ভি‌যোগ ক‌রে ব‌লেন, ‘বৃহস্প‌তিবার নি‌জ বাসার বাথরুমে পড়ে গেলে রোজীর পা ও হাত ভে‌ঙে যায়। এরপর ব‌রিশা‌লের ইসলা‌মিয়া হাসপাতা‌লের চিকিৎসক ম‌নিরুল ইসলাম শা‌হিন‌কে দেখা‌লে তিনি অন্য একজন চিকিৎসককে দেখানোর পরামর্শ দেন। সোমবার রাহাত আ‌নোয়ার হাসপাতা‌লে গি‌য়ে আমরা চিকিৎসক ফজ‌লে রা‌ব্বি‌কে দেখাই। তি‌নি ভাঙা পা‌য়ের অপা‌রেশন কর‌তে পার‌বেন, ত‌বে হা‌তের‌টি কর‌তে পার‌বেন না ব‌লে জানান।

‘আমরা রা‌জি হ‌য়ে মঙ্গলবার সন্ধ‌্যায় ‌রোজী চা‌চি‌কে রাহাত আ‌নোয়ার হাসপাতা‌লে ভ‌র্তি করাই। রাত সা‌ড়ে ১১টায় অপা‌রেশন শেষ হয়। জ্ঞান ফেরার পর থে‌কেই রোজী চাচি শরী‌রে ব‌্যথা অনুভব ক‌রেন। রা‌তে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একজন নার্স এ‌সে ইন‌জেকশন দেন। এর কিছুক্ষণ প‌রেই শ্বাসকষ্ট শুরু হয় রোজী চাচির। অ‌ক্সি‌জেনও দেয়া হ‌য়ে‌ছি‌ল, কিন্তু কো‌নো কাজ হয়‌নি। বুধবার বেলা ১১টার দি‌কে মারা যান তিনি।’ তি‌নি অ‌ভি‌যোগ ক‌রে বলেন, ‘চিকিৎসক ভুল চি‌কিৎসা দি‌য়ে‌ছেন। অপা‌রেশন থি‌য়েটা‌রে ঢোকার আ‌গে রোজী চাচি সুস্থ ছি‌লেন। আমরা এর স‌ঠিক বিচার চাই।’

এ বিষ‌য়ে অর্থোপে‌ডিক্স বি‌শেষজ্ঞ ফজ‌লে রা‌ব্বি ব‌লেন, ‘ওই রোগীর পা‌য়ের গোড়া‌লি ভেঙেছিল। অপা‌রেশন সাক‌সেসফুল হয়। অপা‌রেশ‌নের পর তিনি সুস্থও ছি‌লেন এবং আ‌মি কথাও ব‌লে‌ছি অ‌নেকবার।

‘অপা‌রেশন শেষ হওয়ার বহু প‌রে হঠাৎ বু‌কে ব‌্যথা শুরু হয় ওই রোগীর। এরপর তা‌কে অ‌ক্সি‌জেনও দেয়া হয়। মূলত তিনি হার্ট আ‌্যাটাক ক‌রে‌ছেন। এ কার‌ণে মৃত‌্যু হ‌য়ে‌ছে। চি‌কিৎসায় কো‌নো গাফিল‌তি হয়‌নি।’


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD