মন্ত্রণালয়ের নিয়োগে অনিয়মের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
মন্ত্রণালয়ের নিয়োগে অনিয়মের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। জানা গেছে, জুনিয়র সহকারী পরিচালক, সহকারী কাম রেডিও অপারেটর, বেতার প্রকৌশলী ও আইটবোর্ড প্রকৌশলীসহ ১৮টি ক্যাটাগরির ১০৮টি শূন্য পদে নিয়োগের জন্য গত ২৮ আগস্ট রাজধানীর মতিঝিলের একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরপর ৩০ আগস্ট (জুনিয়র সহকারী পরিচালক ক্যটাগরির ১১টি পদে) ৫ হাজার একজন পরীক্ষার্থীর খাতা দেখে লিখিত পরীক্ষার ফলাফল দেওয়া হয়। পরে ৪, ৫ ও ৬ সেপ্টেম্বর পর্যায়ক্রমে তাদের সবার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে জুনিয়র সহকারী পরিচালক পদে সাবাহ বিন হোসাইন লিখিত পরীক্ষায় পাশ না করেও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে তার চাকরি নিশ্চিত করেন বলে অভিযোগ উঠেছে। একইসঙ্গে সহকারী কাম রেডিও অপারেটর পদে মো. সুমন লিখিত পরীক্ষায় অকৃতকার্য হয়েও মৌখিক পরীক্ষার মাধ্যমে চাকরি নিশ্চিত করেন বলেও অভিযোগ উঠেছে।

এ বিষয়ে বুধবার একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে বলে মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন। ওই কর্মকর্তা আরও জানান, অভিযোগ ওঠায় নিয়োগের পরবর্তী কার্যক্রম স্থগিত করা হয়েছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD