মোংলাসহ সুন্দরবন উপকূলীয় এলাকায় মানবিক সহায়তা দিয়েছে নৌবাহিনী

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বুধবার, ৫ মে, ২০২১
মোংলাসহ সুন্দরবন উপকূলীয় এলাকায় মানবিক সহায়তা দিয়েছে নৌবাহিনী

বর্তমানে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে চলমান লকডাউনে কর্মহীন ও দুস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় সাহায্যের হাত বাড়িয়েছে বাংলাদেশ নৌবাহিনী। গত ২৩ এপ্রিল থেকে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের উপকূলীয় এলাকা বিশেষ করে বরিশাল পটুয়াখালী, বাগেরহাট, খুলনা জেলা এবং সুন্দরবনের জেলেদের মাঝে বা নৌ জা মংলায় অবস্থিত কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৪ মে) সকালে কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট এর ব্যবস্থাপনায় খুলনা জেলার চালনা,বুজবুনিয়া,বটিয়াঘাটা ও বারনপাড়া এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ১২৫ টি অসহায় পরিবারের মাঝে ১০ দিনের খাবার ও নগদ অর্থ বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্য ছিল চাল, ডাল, আটা, চিনি, লবন,ছোলা ও সেমাই।

এছাড়াও বাগেরহাট জেলার মোংলা উপজেলার একটি এতিমখানা ও মোংলা এলাকার কর্মহীন শ্রমিক, দিনমজুর রিকসা/ ভ্যানচালক ও ছিন্নমূল মানুষের মাঝে ১৭০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়। খুলনা অঞ্চলে করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক ত্রাণ কার্যক্রম চলমান থাকবে।

উল্লেখ্য ২০২০ সালে করোনা মহামারির সময়ে সরকার ঘোষিত লকডাউনকালীন সময়ে নৌবাহিনী বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম এর পাশাপাশি ত্রাণ বিতরণ পরিচালনা করেছিল। বর্তমান লকডাউনেও নৌবাহিনী কর্মহীন ও অসহায় জনগণের মাঝে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD