ষড়যন্ত্রের টোপ গিলে হামলার শিকার ছাত্রলীগ নেতা সুজন

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ১৮ মে, ২০২১
ষড়যন্ত্রের টোপ গিলে হামলার শিকার ছাত্রলীগ নেতা সুজন

বরিশাল সদর উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান সুজনের উপর হামলার ঘটনার পর মামলার গুঞ্জনে ফুসে উঠেছে স্থানীয় জনগণ। পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়ে নিজেই হামলার শিকার হন তিনি।

আশিকুর রহমান সুজন ও গুরুতর আহত ছাত্রলীগের কর্মী শুভ’র পক্ষ থেকে জানানো হয়, আহত রাহাতই ঘটনার মূল কেন্দ্র। বেশ কয়েকদিন ধরে তুহিন নামের ভোলার একজন ব্যক্তির সাথে লেনদেন নিয়ে সুজন ও তার কর্মী শুভ’র সাথে বাকবিতন্ডা চলছিল। তুহিন শুভ’র আপন ভাই এবং সেও রাহাতের কাছে প্রায় দু লক্ষ টাকা পায়। সেই ঘটনার পরবর্তী রূপ দিতে রাহাত গত দুদিন ধরে সুজনকে মিথ্যা মামলায় জড়ানো, গুজব রটিয়ে রাজনৈতিক ক্ষতি করার হুমকি দিয়ে মোটা অংকের চাঁদা দেয়ে মরিয়া হয়ে ওঠে। ফেইসবুকে লিখে সেখানেও হুমকি দেয়। ছাত্রলীগের নেতা সুজনের সাথে বিষয়টি চুড়ান্ত মীমাংসা করতে গতকাল মোল্লা বাড়ি স্ট্যান্ডে শালিসি ডাকে রাহাত গ্রুপ। ঘটনাস্থলে পৌছালে চা-নাশতার অযুহাতে অনেকক্ষণ সময় নষ্ট করে মাগরিবের পরই প্রায় সাতটার দিকে পূর্ব পরিকল্পনার বাস্তবে রূপ দেয় রাহাত ও তার বাহিনী। তারা সুজনসহ তার অনুসারীদের উপর লাঠি,ক্রিকেট ব্যাট, দা সহ হামলা করে এবং সবাইকে মারধর করে। এসময় সুজন জীবন বাঁচাতে দৌড়ে একটি দোকানের ভিতর ঢুকে শাটার বন্ধ করে পুলিশকে ফোন দেয়। এসময় বাইরে থাকা রাহাত ও তার গ্রুপের আর সুজনের অনুসারীদের কোন্দলে ভুলক্রমে রাহাতকেই মাথায় আঘাত করে রাহাতের নিজের ক্যাডার। এদিকে হাতুড়ি পেটা করা হয় সুজনের কর্মী শুভকে। গুরুতর আহত অবস্থায় পুলিশ সুজন,শুভকে উদ্ধার করে। আর রাহাতকে তার স্বজনরা চিকিৎসকের কাছে নিয়ে যায়।

ঘটনাস্থলে থাকা লোকজনের ভাষ্যমতে, সুজন ও তার অনুসারীরা একটি মিমাংসা করতে এখানে এসেছে। কিন্তু শালিসি হয়নি। রাহাত ও তার লোকজন হামলা করে সুজনদের মারধর করে,কারন জানিনা। তবে শুনেছি টাকা লেনদেন সংক্রান্ত বিষয়।

আহত রাহাতের ভাই রা‌ব্বি জানান, সন্ধ্যার পর ব‌রিশাল সদর উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক আ‌শিকুর রহমান সুজন তার সহ‌যোগী‌দের নি‌য়ে মোল্লা‌বা‌ড়ি স্ট্যান্ডে অবস্থান নেয় ও রাহাতকে মারধর করে। এসময় রাহাত গুরুতর আহত হয়। তাকে ব‌রিশাল শের ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে ভর্তি করা হওয়ার পর তাকে ঢাকা পাঠানো হয়েছে।

ইউ‌নিয়ন আওয়ামী‌ লী‌গের সাধারণ সম্পাদক ধলু মোল্লা আহ‌তের বরাত দি‌য়ে জানান, সুজ‌নের পরিচিত এক লোকের কাছে টাকা লেনদেনের বিষয়ে এ মারামারি।

ব‌রিশাল সদর উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক আ‌শিকুর রহমান সুজন ব‌লেন, রাহা‌তের সঙ্গে ভোলার তু‌হিনের লেন‌দেন আছে। রাহা‌তের কা‌ছে ১ লাখ ৭২ হাজার টাকা পায় তু‌হিন। তু‌হিন ও তার ছোটভাই ছাত্রলী‌গের শুভ এ বিষ‌য়ে আমা‌কে অব‌হিত করেন।

এরপর রাহাত ক্ষিপ্ত হ‌য়ে ফেসবু‌কে নানান পোস্ট দি‌তে থা‌কেন। রাহাত বন্ধু হওয়ায় এবং একই এলাকার বাসিন্দা হওয়ায় তা‌কে ফেসবু‌কে মিথ্যাচার না করতে বলি। এরপর সে আজ সন্ধ্যায় আমার ওপর হামলা চালায়। আর হামলা চালা‌তে গি‌য়ে সে নি‌জেই কোনোভা‌বে আহত হ‌য়ে আমার বিরু‌দ্ধে মিথ্যাচার কর‌ছে। তার সঙ্গে আমার কোনো লেন‌দেনও নেই। এ বিষ‌য়ে আ‌মিও আই‌নের আশ্রয় নি‌ব।’

বন্দর থানার ভারপাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন তালুকদার বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ থানায় লিখিত অভিযোগ বা মামলার এজাহারের কোন তথ্য পাওয়া যায়নি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD